১০০ টাকায় ১ জিবি ডেটা জানালেন এয়ারটেল প্রধান সুনীল মিত্তল




গেমবাজ ডেস্ক: এয়ারটেল প্রধান সুনীল মিত্তল বলেছেন ১৬০ টাকায় ১৬জিবি ডেটার পরিবর্তে ১.৬গব ডেটা মিলতে পারে। তিনি বলেন, “১৬০ টাকা দিয়ে এক মাসে ১৬জিবি ডেটা ব্যবহার এক দুঃখজনক ঘটনা।” তিনি আরোও বলেছেন এভাবে বেশিদিন এত কম দামে ডেটা দেওয়া যাবে না। মার্কিন দুনিয়ায় ১৬ জিবি ডেটা ব্যবহারের জন্য ৫০-৬০ ডলার খরচ করতে হয়। সেখানে ভারতে মাত্র ২ ডলারের কিছু বেশি দামে একই পরিমাণ ডেটা ব্যবহার করা যায়। এও কম দামে লম্বা সময়ে ব্যবসা টিকিয়ে রাখা সমস্যা বলেই মনে করেন মিত্তল। আর এই জন্যই এতো বড়ো পদক্ষেপ নিতে রাজি তিনি।

আরো জানা যায় গ্রাহক প্রতি গড় আয়ের নিরিখে টেলিকম কোম্পানির আয়ের হিসাব করা হয়। মিত্তল বলেন আগামী ছয় মাসে গ্রাহক প্রতি মাসিক গয় আয়ের পরিমাণ ২০০ টাকার বেশী করার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। ৩০ জুন শেষ হওয়া আর্থিক ত্রৈমাসিকে গুরুগ্রামের কোম্পানিটির গ্রাহক প্রতি মাসিক আয়ের পরিমাণ ছিল ১৫৭ টাকা। প্রসঙ্গত ২০১৯ সালের ডিসেম্বরে ট্যারিফে বড়সড় পরিবর্তন নিয়ে এসেছিল এয়ারটেল।“আমাদের গ্রাহক প্রতি মাসে ৩০০ টাকা আয় করতে হবে।

যদিও সামান্য ডেটা সহ মাসে ১০০ টাকার প্ল্যান থাকবে বাজারে। তবে গ্রাহক যদি স্মার্টফোন থেকেই টিভি ও অন্যান্য বিনোদনের জিনিস দেখতে চান তবে আগের থেকে অনেকটা বেশি খরচ করতে হবে। এবং সেই টাকাটা ডেটার বাইরে তাদের দিতে হবে।

No comments:

Powered by Blogger.