JioFiber কে টেক্কা দিতে Airtel তার সমস্ত ব্রডব্যান্ড প্ল্যানে আনলিমিটেড ডেটা অফারের ঘোষণা করেছে




গেমবাজ ডেস্ক: ভারতের বহু টেলিকম কোম্পানি রয়েছে। যাদের মধ্যে বহু সময় নানান ধরনের লড়াই লেগে থাকে। ভারতের টেলিকম মার্কেটে Reliance Jio ও Airtel এর লড়াইয়ের কথা নতুন নয়। দুই কোম্পানিই রেষারেষি তে নতুন নতুন প্ল্যান লঞ্চ করে। সম্প্রতি JioFiber তাদের গ্রাহকদের জন্য ৩৯৯ টাকা থেকে শুরু ‘আনলিমিটেড ডেটা’ প্ল্যান লঞ্চ করেছে। এখানে সমান ডাউনলোড ও আপলোড স্পিড পাওয়া যাবে বলে কোম্পানি জানিয়েছে। এদিকে জিও ফাইবার ‘আনলিমিটেড ডেটা’ প্ল্যান আনতেই, Airtel ও তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের উদ্দেশ্যে আনলিমিটেড ডেটা অফার করার কথা ঘোষণা করলো।এর বিশেষ কারণ হচ্ছে যদি কোনো গ্রাহক এয়ারটেল ছেড়ে Jio তে চলে যায়। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

এমনকি Airtel এর ওয়েবসাইটেও এই বিষয়ে কোনো আপডেট নেই। তবে টেলিকম মার্কেটের খবর রাখা, OnlyTech তাদের প্রতিবেদনে দাবি করেছে যে, এয়ারটেল তাদের বর্তমান গ্রাহকদের নোটিফিকেশন পাঠাতে শুরু করেছে। এবার থেকে তারা আনলিমিটেড ডেটা সুবিধা পাবে। যদিও নতুন গ্রাহকদের জন্য এই সুবিধা দেওয়া হচ্ছে না। আপনাকে জানিয়ে রাখি Airtel তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের চারটি প্ল্যান অফার করে, যেগুলি হল বেসিক, এন্টারটেনমেন্ট, প্রিমিয়াম এবং ভিআইপি প্ল্যান।

এর মধ্যে বেসিক প্ল্যানের মূল্য ৭৯৯ টাকা। এখানে ১০০ এমবিপিএস স্পিডে আগে ১৫০ জিবি ডেটা পাওয়া যেত। আবার ৯৯৯ টাকার এন্টারটেনমেন্ট প্ল্যানে ২০০ এমবিপিএস স্পিডে ৩০০ জিবি ডেটা অফার করা হত। এদিকে এয়ারটেল প্রিমিয়াম এবং ভিআইপি প্ল্যানের মূল্য যথাক্রমে ১,৪৯৯ টাকা এবং ৩,৯৯৯ টাকা। এই দুই প্ল্যানে যথাক্রমে ৩০০ এমবিপিএস ও ১ জিবিপিএস স্পিড পাওয়া যেত। ভিআইপি প্ল্যানে আনলিমিটেড ডেটা পেত গ্রাহকরা, তবে প্রিমিয়াম প্ল্যানে ৫০০ জিবি পর্যন্ত ডেটা দেওয়া হতো। অতিরিক্ত ডেটা প্রয়োজন হলে ২৯৯ টাকা থেকে শুরু অ্যাড অন প্ল্যানও লঞ্চ করেছিল কোম্পানি। তবে কোম্পানির ওয়েবসাইট থেকে এত অ্যাড অন প্যাক এখন সরিয়ে দেওয়া হয়েছে। যা থেকে আরও স্পষ্ট হয় যে, কোম্পানি আনলিমিটেড ডেটা অফার করবে বলেই, তাদের অ্যাড অন প্ল্যান সরিয়ে দিয়েছে। আর এই প্ল্যান সরিয়েই কোম্পানির নতুন একটি  প্ল্যান যোগ করেছে। যাইহোক দেখা যাক এই লড়াইয়ে কে জিতবে।

No comments:

Powered by Blogger.