পাবজি Ban হবার পরেই, সম্পূর্ণ ভারতীয় ডেভেলপার দ্বারা তৈরী Fau-G গেম আনছেন অক্ষয় কুমার


গেমবাজ ডেস্ক: আগে থেকেই চিন ভারত বিবাদ নিয়ে রোজ নয়া সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। যার ফলে গুগল প্লে স্টোর থেকে পাবজি মোবাইল এবং অন্যান্য সমস্ত নিষিদ্ধ অ্যাপ্লিকেশন সরানো হয়েছে। তবে পাবজির বদলে এবার ভারতের গেমিং দুনিয়ায় নয়া অ্যাপ নিয়ে আসছে বলি তারকা অক্ষয় কুমার। সম্প্রতি টুইট করে এই খবরে সকলকে চমকে দিয়েছেন অক্ষয় কুমার। তিনি তাঁর এই টুইটেই আত্মপ্রকাশ করেছেন ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস’ নামক গেমের। যাকে ছোট করে বলা হচ্ছে ‘ফৌজি’।

 তাই, এবার পাবজি নয় ‘ফৌজি’ খেলবে সারা ভারত। তিনি টুইটে লেখেন, নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারত তৈরির পরিকল্পনাকে তিনি সম্মান জানান। পাশাপাশি এই নয়া গেম ‘ফৌজি’র পরিচয় করিয়ে লেখেন, বিনোদনের সঙ্গে সঙ্গে এই গেম সেনাদের ত্যাগ সম্পর্কেও শেখাবে খেলোয়াড়দের। এছাড়া তিনি জানিয়েছেন, এই গেমিং অ্যাপের থেকে আয় করা মোট অর্থের ২০ শতাংশ যাবে ‘ভারত কা বীর’ নামক ট্রাস্টে। যা তিনি টুইটের মাধ্যমে আমাদের সকলের সামনে তুলে ধরেছেন।

তবে, ভারতে মোট ৩৩ মিলিয়ন মানুষ এই পাবজি গেমিং অ্যাপ ব্যবহার করত। তথ্য প্রযুক্তি মন্ত্রকের মতে, এই মোবাইল গেমটি তথ্য প্রযুক্তি আইনের ধারা ৬৯ (এ)-এর ​​অধীনে নিষিদ্ধ করা হয়েছে, এই ভিত্তিতে যে “তারা ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, সুরক্ষার পক্ষপাতমূলক এমন কর্মকাণ্ডে নিযুক্ত রয়েছে।” আপাতত এই পাবজি বন্ধ হয়ে যাওয়ায় ‘ফৌজি’র ভবিষ্যৎ নিয়ে আশা রাখাই যায়। তবে এই গেমটি কত জন খেলোয়াড়ের মন জয় করবে তা গেমটি প্রকাশের পরেই জানা যাবে।