Hero হাজির তাদের নতুন ইলেকট্রিক সাইকেল নিয়ে , জেনে নিন স্পেক্স




গেমবাজ ডেস্ক: যত দিন যাচ্ছে তত আমরা যন্ত্রপাতির উপর বেশি করে নির্ভর হয়ে পড়ছি। পেট্রোল চালিত ইঞ্জিন, ডিজেল চালিত ইঞ্জিন নানা যন্ত্রপাতি তৈরি হচ্ছে। কিন্তু কিছু বছর ধরে নানান ইলেকট্রিক যন্ত্রপাতি আবির্ভাব হয়েছে, যার মধ্যে ইলেকট্রিক স্কুটার, ইলেকট্রিক সাইকেল ও রয়েছে। Hero এর ব্র্যান্ড Hero Lectro সম্প্রতি তাদের নতুন ইলেকট্রিক বাইসাইকেল রেঞ্জ লঞ্চ করে দিয়েছে। 

গত ৯ সেপ্টেম্বর, ওয়ার্ল্ড ইলেকট্রো ভেহিকেল ডে তে এই বিশেষ বিদ্যুৎ চালিত বাইসাইকেল লঞ্চ করা হয়েছে। বর্তমান সময়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সকলেই পার্সোনাল গাড়ি অথবা বাইক কিনতে চেষ্টা করছেন। পাশাপাশি এই মুহূর্তে সাইকেলের বিক্রিও বেশ কিছুটা বেড়েছে। এই কারণেই সকলের প্রয়োজন কে মাথায় রেখে হিরো লঞ্চ করে দিয়েছে তাদের নতুন এই ইলেকট্রিক বাইসাইকেল। যা হবে ওজনে হালকা এবং খুব সহজে এদিক থেকে ওদিক নিয়ে যাওয়া যাবে।

এছাড়া, এই নতুন ইলেকট্রিক সাইকেলের সর্বাধিক গতিবেগ হতে চলেছে ২৫কিমি/ঘন্টা এবং রেঞ্জ ২৫ কিলোমিটার। অর্থাৎ আপনারা একবার চার্জ দিলে টানা ২৫ কিমি এই সাইকেল চলতে পারবেন। সঙ্গে আপনারা পেয়ে যাচ্ছেন Alloy ফ্রেম এবং অ্যান্টি স্কিড হুইল। এটি একটি ওয়াটার প্রুফ সাইকেল। দামের ব্যপারে এখনো কিছু জানানো হয়নি। বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতিতে ইলেকট্রিক বাইক মার্কেটে কতটা প্রভাব বিস্তার করতে পারে সে এখন সেটাই দেখার বিষয়।