YouTube ভিডিও চালাতে চান ফোনের ব্যাকগ্রাউন্ডে , জেনে নিন এই সহজ উপায়




গেমবাজ ডেস্ক: নিজেদের স্মার্টফোনে আমরা ফাঁকা টাইমে বসে এন্টারটেনমেন্ট হতে চাই, আর সেই জন্য আমরা বেশ কিছু ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ব্যবহার করে থাকি। যার মধ্যে ইউটিউব একটি। অনেক সময় আমরা YouTube এ Music শুনতে চাই কিন্তু ভিডিও গুলি ব্যাকগ্রাউন্ডে চালানো সম্ভব হয়না। যদিও আজকাল বেশিরভাগ গান অডিও স্ট্রিমিং প্লাটফর্মে শোনা যায়।

তবে কিছু এমন কন্টেন্ট ও আছে যে কেবল YouTube এ পাওয়া যায়।
তাছাড়া কাজের সময় আমরা চাই YouTube কে ব্যাকগ্রাউন্ডে চালাতে এবং সাথে নিজের কাজ চালিয়ে যেতে। সাধারণত YouTube ভিডিও ব্যাকগ্রাউন্ডে চালাতে সাবস্ক্রাইব করার প্রয়োজন পরে। তবে আজ আমরা আপনাদের এমন এক পদ্ধতি বলবো যার দ্বারা আপনি বিনা সাবস্ক্রাইব করেই চালাতে পারবেন YouTube ভিডিও। চলুন জানা যাক উপায়,

প্রথমত আপনাদের নিজেদের ফোনে গুগল ক্রোম ব্রাউজার ওপেন করতে হবে। এরপর টাইপ করুন YouTube.com। এর পর ক্রোমের ওপরের দিকে তিনটি ডট দেখতে পারবেন। সেটিতে ক্লিক করে Desktop Site বিকপ্লে ক্লিক করুন। এইবার Youtube এ নিজের পছন্দের ভিডিও ক্লিক করুন। 

ভিডিও তে ক্লিক করে প্লে করার পর নিজের ফোনের হোম সুইচটি ক্লিক করুন। এরপর নোটিফিকেশন প্যানেলটিকে নীচে নামিয়ে দেখুন সেখানে ভিডিও টি প্লে করার অপশন রয়েছে। এইবার কেবল প্লে বাটনে ক্লিক করলেই হয়ে যাবে Background এ ভিডিও প্লে৷ আমরা আশা করব অবশ্যই আপনাদের পছন্দ হবে এই সহজ পদ্ধতি।

No comments:

Powered by Blogger.