এই ১৪ টি অ্যাপ গোপনে অর্থ চুরি করে আপনার মোবাইল থেকে, এখনই আনইন্সটল করুন

 


গেমবাজ ডেস্ক: সাধারণত রোজ কালের জীবনে আমরা নিজেদের মোবাইলে নানান ধরনের নতুন অ্যাপ্লিকেশন ডাউনলোড করে থাকি। অনেক সময় সেই অ্যাপ্লিকেশনগুলি অফিশিয়াল অ্যাপ স্টোর থেকে করা হয় অথবা অনেক সময় অন্য কোন থার্ড পার্টি ওয়েবসাইট থেকে করা হয়। সাইবার বিশেষজ্ঞদের দ্বারা বারবার বলা হয় যে, অফিসিয়াল অ্যাপ স্টোর থেকেই অ্যাপ ডাউনলোড করতে। 

 

কারণ অন্যান্য অ্যাপ স্টোরে উপলব্ধ অ্যাপগুলি হ্যাকাররা নিজেদের কাজে ব্যবহারের জন্য আপলোড করতে পারে। তবে অফিসিয়াল অ্যাপ স্টোরও পুরোপুরি সুরক্ষিত নয়। এবার কিছু অ্যাপলিকেশন রয়েছে যারা মোবাইলে থাকা অর্থ খরচ করে বিভিন্ন সাবক্রিপশন কিনতে থাকে। ফলে ক্ষতিগ্রস্ত হন ব্যবহারকারীরা। তবে এখনো ১৪ টি অ্যাপ গুগল প্লেস্টোরে আছে।

 

সেই বিপজ্জনক অ্যাপগুলো হচ্ছে—কমপ্রেস ভিডিও, ডায়নামিক ওয়ালপেপার, গেমট্রিস ওয়ালপেপার, মজিফন্ট, মন্টেজ-হেল্প ইউ মেক কুল ভিডিওস, মাই রেপ্লিকা, ওল্ড মি-সিমুলেট ওল্ড ফেস, ফটো কনভার্টার, প্র্যাঙ্ক কল, রিকভার ডিলিটেড ফটোজ, ফটো ব্যাকআপ, সার্চ বাই ইমেজ, ভিডিও ম্যাজিশিয়ান, এক্সস্লিপ ও জয়না ওয়ালপেপার। যত তাড়াতাড়ি সম্ভব এই অ্যাপগুলিকে আপনার মোবাইল থেকে আনইন্সটল করে দিন।