এই যন্ত্র গুলি বাঁচাবে আপনাকে করোনা ভাইরাস থেকে, দেখে নিন





গেমবাজ ডেস্ক: ভারতে প্রায় সাত মাস থেকে কোভিড নিয়ে সবাই ব্যস্ত। ভারতে এবং সারা বিশ্বে সম্প্রতি কোভিড-১৯ প্যানডেমিক পরিস্থিতি। করোনা ভাইরাস সাধারণ মানুষের জীবনে ত্রাস হয়ে উঠেছে। করোনা ভাইরাস শুধুমাত্র মানুষ থেকে মানুষে সংক্রমিত হয় এমন নয়। এটি বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস যেমন কাপড়, কাগজ, মোবাইল, মানিব্যাগ ইত্যাদির মাধ্যমেও সংক্রমিত হতে পারে। তাই করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে শুধুমাত্র সোশ্যাল ডিসটেন্স বজায় রাখাই যথেষ্ট নয়। সেই সাথে আমাদের সবসময় ব্যবহারের নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো জীবাণুমুক্ত করতে হবে। নানান কোম্পানি নিজেদের বিভিন্ন যন্ত্র নিয়ে আসছে করোনা ভাইরাস থেকে কিছুটা হলেও রক্ষা দেওয়ার জন্য।

দেখে নেওয়া যাক এমন তিনটি করোনা ভাইরাস নির্মূলকারি যন্ত্রকে:


১. UV Sanitech:-

এটি একটি বক্স যাতে আল্ট্রাভায়োলেট রশ্মি দ্বারা জীবাণু মারা যায়। আপনি বাইরে থেকে বাড়ি এলে আপনার জামা কাপড়, মোবাইল, ঘড়ি ইত্যাদি জিনিস UV Sanitech যন্ত্রে রেখে দিলে সেটি জীবাণুমুক্ত হয়ে যাবে।

২. Anti-viral Oven:-

এই যন্ত্রে ৯৯.৫ শতাংশ ভাইরাস ও ব্যাকটেরিয়া আল্ট্রা ভায়োলেট C রশ্মির মাধ্যমে মারা হয়। যন্ত্রটিতে শুধুমাত্র শাকসবজি ও খাবার জীবাণুমুক্ত করা যায় এমন নয়, তার সাথে জামা কাপড়, টাকা, মানিব্যাগ, মোবাইল, মাক্স, ডেলিভারি প্যাকেট ইত্যাদি সব জিনিসই জীবাণুমুক্ত করা যায়।

৩. Virus-free air conditioner:-

এটি ভারতের প্রথম এসি যাতে PM 1.0 ফিল্ট্রেশন ক্ষমতা আছে। এটি শুধুমাত্র ধুলোকনা আটকাবে তা না, সেই সাথে ০.৩ মাইক্রোনের ভাইরাস ও ব্যাকটেরিয়াও আটকাতে পারবে।