PUBG বিরুদ্ধে ঠিক কি কি অভিযোগ উঠেছিল জেনে নিন



গেমবাজ ডেস্ক: ভারত সরকার পাবজি এবং 117 টি চাইনিজ অ্যাপগুলিতে নিষেধাজ্ঞার কথা ঘোষণা করেছে।   ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের মতে, মোবাইল অ্যাপ্লিকেশনটি Section 69A of the Information Technology Act, আওতায় নিষিদ্ধ করা হয়েছে ।

তবে দেখে নেওয়া যাক কি কি অভিযোগ উঠেছিল এই গেমটির বিরুদ্ধে গতবছর গুজরাটের রাজকোট, সুরাট এবং আমেদাবাদ জেলায় গেমটি সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছিল। রাজকোট পুলিশের তরফ থেকে এটাও বলা হয়েছিল, গেমটি কাউকে খেলতে দেখলে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে এবং দোষী সাব্যাস্ত হলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

এটি বাচ্চাদের পক্ষে ক্ষতিকর, আসক্তি সৃষ্টিকারী এবং এটি প্লেয়ারদের মনে নেতিবাচক প্রভাব ফেলছে এই যুক্তিতে গেমটি কে নিষিদ্ধ করা হয়। পরে অবশ্য এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। পাবজি খেলে সর্বস্বান্ত হওয়ার খবরও নানা প্রতিবেদনে উঠে এসেছিল। যেমন – গত জুলাইতে পাঞ্জাবের এক কিশোর পাবজিতে তার অ্যাকাউন্ট আপগ্রেড করার জন্য মা-বাবার সম্মতি ছাড়াই তাদের ব্যঙ্ক অ্যাকাউন্ট থেকে ১৬ লক্ষ টাকা খরচ করেছিল। মূলত চিকিৎসার জন্য সঞ্চয় করে রাখা ওই টাকা উধাও হয়ে গিয়েছিল কয়েক মাসের মধ্যেই। তবে শুধুমাত্র নিজের জন্য খরচ নয়, ওই টাকা দিয়ে কিশোরটি তার টিমমেটদের জন্যও নানা অ্যাক্সেসরিজ কিনেছিল বলে জানা যায়৷

এছাড়া অন্য একটি সংবাদেও সামনে এসেছিল, পাঞ্জাবের আর এক কিশোর, তার দাদুর পেটিএম অ্যাকাউন্ট ব্যবহার করে পাবজীতে ২ লক্ষ টাকার কেনাকাটা করেছে। ফলে বহু সংগঠন এবং রাজনৈতিক ব্যক্তিত্ব বরাবরই গেমটিকে সম্পূর্নরূপে নিষিদ্ধ করার দাবী জানিয়ে এসেছে।