Xiaomi আনলো প্লাস্টিকের বোতল দিয়ে তৈরী মেড ইন ইন্ডিয়া T-Shirt




]গেমবাজ ডেস্ক: ভারতে রোজই নানান কোম্পানি নানান ধরনের জিনিস আবিষ্কার করে চলেছে, আমাদের দৈনন্দিন জীবনকে আরো সুন্দরময় করে তুলতে। তবে, বেশ কিছু কোম্পানি রয়েছে যারা পুরনো দ্রব্য অথবা ফেলে দেওয়া জিনিস, নোংরা জিনিস রিসাইকেল করে নানান দ্রব্য তৈরি করে। বর্তমানে ভারতের ১ নম্বর স্মার্টফোন ব্র্যান্ড হল Xiaomi। স্মার্টফোন ছাড়াও সংস্থাটির স্মার্টটিভি, ইয়ারফোন, ল্যাপটপ, উইয়ারেবল ডিভাইস, বা আরো অন্যান্য ইলেকট্রনিক গ্যাজেট বেশ জনপ্রিয়।

এবার শাওমি একটি নতুন প্রোডাক্ট বাজারে এনেছে, তবে সেটি কোনো ডিভাইস বা গ্যাজেট নয়, টি-শার্ট। হ্যাঁ, ঠিকই পড়েছেন! সম্প্রতি, Xiaomi, ভারতের বাজারে নিয়ে এসেছে Mi Eco-Active T-shirt। শাওমির এই টি-শার্টটির বিশেষত্ব হল, এটি পুনর্ব্যবহারযোগ্য উপাদান থেকে তৈরি করা হয়েছে এবং এটি ফিটনেস প্রেমীদের জন্য বাজারে আনা হয়েছে। জিম, ইয়োগা এছাড়াও নানান কাজে এটি ব্যবহার করা যাবে।

শাওমি জানিয়েছে ভারত থেকে সংগ্রহ করা ভ্যাসেট এবং প্লাস্টিকের বোতলগুলির সাহায্যে টি-শার্ট তৈরি করা হয়েছে। এই প্রিমিয়াম কোয়ালিটির টি-শার্টের ফ্যাব্রিক, ব্যবহারকারীর ঘাম শোষণ করে। এছাড়া এটি স্কিন ফ্রেন্ডলি এবং বডি ওডোর ফ্রি অনুভূতি দেবে। ফিটনেস প্রেমীরা স্বচ্ছন্দে এই টি-শার্ট পরে জিম যেতে বা ওয়ার্ক আউট করতে পারবেন। 

দাবি করা হচ্ছে, এই টি-শার্টটি খুব তাড়াতাড়ি শুকিয়ে যাবে। শুধু তাই নয় এই টি-শার্টগুলি সহজেই রিসাইকেল করা যাবে এবং রিইউজ অর্থাৎ পুনর্ব্যবহার করা যাবে। এই প্রসঙ্গে এমআই ইন্ডিয়ার চিফ বিজনেস অফিসার রঘু রেড্ডি বলেছেন, এটি সম্পূর্ণ মেড ইন ইন্ডিয়া প্রোডাক্ট যা পরিবেশ বান্ধব জীবনযাত্রায় সাহায্য করবে। আর পরিবেশ থেকে প্লাস্টিকের মাত্রা কিছুটা হলেও কমিয়ে দেবে।