Tiktok এর জায়গা নিতে এবার এলো YouTube Shorts, টেক্কা দেবে Instagram Reels কে




গেমবাজ ডেস্ক: ভারতে কিছু মাস ধরে প্রচুর অ্যাপ্লিকেশন বন্ধ করে দেওয়া হচ্ছে এবং প্রত্যেকটি অ্যাপ্লিকেশনি চীনের। তাছাড়া কিছু মাস আগে ভারত সরকার কিছু অ্যাপ সহ টিকটক ব্যান করে দিয়েছিল। যার ফলে, ভারতের অন্য কোম্পানি গুলি টিকটকের এর মত মেড ইন ইন্ডিয়া অ্যাপ আনার চেষ্টা করছিল। সার্চ ইঞ্জিন Google, TikTok কে টেক্কা দেওয়ার জন্য YouTube Shorts নিয়ে আসার ভাবনা চিন্তা করছে।

তবে আশা শেষ করে, গতকাল কোম্পানি Youtube এর এই বিশেষ ভার্সনটিকে বিটা পর্যায়ে লঞ্চ করেছে। ইউটিউব শর্টস এর মাধ্যমে ১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করা যাবে। প্রসঙ্গত ইতিমধ্যেই Instagram ভারত সহ আরও কিছু মার্কেটে টিকটকের বিকল্প Reels ফিচার নিয়ে এসেছে। যেহেতু ভারতে এখন টিকটক নিষিদ্ধ, তাই YouTube Shorts এর সাথে ইনস্টাগ্রাম রিলস এর এখন প্রতিদ্বন্দ্বিতা হবে।

এছাড়া আরও গুগল জানিয়েছে যে আগামী কয়েকসপ্তাহের মধ্যেই এখানে নতুন ক্যামেরা অ্যাপ ও এডিটিং টুল যুক্ত করা হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ১৫ সেকেন্ডের আরও আকর্ষণীয় ভিডিও বানাতে পারবে। ইউটিউব এর ব্লগ পোস্ট অনুযায়ী, এডিটিং টুলের মধ্যে অনেকগুলি ভিডিও কে একসাথে জোড়া, ভিডিওর গতি নিয়ন্ত্রণ এবং ইউটিউব লাইব্রেরি থেকে পছন্দমত গান নেওয়ার সুবিধা থাকবে।


No comments:

Powered by Blogger.