WhatsApp-এ অন্যের স্ট্যাটাস লুকিয়ে দেখতে চান, ব্যবহার করুন এই পদ্ধতি

 


গেমবাজ ডেস্ক: আজ থেকে প্রায় চার বছর আগে হোয়াটসঅ্যাপ ফেসবুক ও স্ন্যাপচ্যাটের মত তাদের অ্যাপে একটি ফিচার যোগ করে। যে ফিচারটির নাম স্ট্যাটাস যা এখন যে কোন অ্যাপ্লিকেশনে প্রচুর বিখ্যাত। ফেসবুক, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট, হোয়াটসঅ্যাপ প্রত্যেকটিতেই এই স্ট্যাটাস বার রয়েছে। রোজকার দিনে যা যা ঘটছে আমরা তা এই স্ট্যাটাসের মাধ্যমে সবাইকে জানাই। 

 

তবে এটি শুধুমাত্র ২৪ ঘন্টার জন্যে দেখা যায় তারপর এটি নিজে নিজেই ডিলিট হয়ে যায়। তাই ইউজাররা বেশি স্ট্যাটাস দিতে পছন্দ করেন। তবে এই স্ট্যাটাস অন্য কোন একজনের দেখলে সে জেনে যায় আমরা তার স্ট্যাটাস দেখেছি। তবে একটি উপায় রয়েছে যার সাহায্যে অন্যের স্ট্যাটাস লুকিয়ে দেখা যায়। তাহলে আসুন জেনে নেওয়া যাক সেই উপায় সম্পর্কে।


১. এক্ষেত্রে আপনাকে সাহায্য করবে Read receipt। এটি অফ করলে অন্য কারো মেসেজ দেখলে তার কাছে ব্লু টিক যায় না।


২. এটি অন করার জন্য আপনাকে হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে প্রাইভেসি সেকশনে গিয়ে একটু নিচের দিকে যেতে হবে সেখানেই আপনি এই অপশনটি পেয়ে যাবেন। এটিকে আপনাকে অফ করে দিতে হবে।


৩. এটি অফ করার পর আপনি যদি কারো স্ট্যাটাস দেখেন তাহলে সেই ব্যক্তি জানতে পারবেনা আপনি তার স্ট্যাটাস দেখেছেন। তবে যদি স্ট্যাটাস ডিলিট না হওয়ার আগে আপনি সেই অপশনটি অন করে দেন তাহলে সে জেনে ফেলবে।