বছরের শুরুতেই বাড়বে প্রত্যেক নেটওয়ার্কের রিচার্জ প্ল্যানের দাম, আগের তুলনায় দিতে হতে পারে দ্বিগুণ টাকা

 


গেমবাজ ডেস্ক: বেশ কয়েক মাস ধরে এই বিষয়টি নিয়ে আলোচনা চলছিল যে সত্যিই কি আগত বছরে মোবাইলের খরচ বাড়বে। তবে এই সম্পর্কে এবার পাওয়া গেছে পাকাপাকি তথ্য। জানা গেছে আগত বছরের এপ্রিল মাসে বেড়ে যাবে মোবাইলের খরচ। টেলিকম সংস্থাগুলি গ্রাহক প্রতি মাসিক গড় আয় বৃদ্ধি করার জন্য বাড়িয়ে দেবে মাসিক রিচার্জের দাম। এছাড়া ইতিমধ্যে জানা গেছে আগামী বছরের প্রথম দিকে জিও নিয়ে আসবে তাদের ফাইভ জি ইন্টারনেট যার ফলে বেড়ে যাবে ইন্টারনেট ব্যবহারিকদের সংখ্যা। 

 

ফলে আয় বৃদ্ধির জন্য এরকম একটি পদক্ষেপ নেওয়া হচ্ছে। প্রায় প্রত্যেকেই নিজেদের ফিচার ফোন ছেড়ে স্মার্টফোনে আসতে শুরু করেছে। যার ফলে তারা তাদের 2G সিমকে 4G তে আপগ্রেড করছে। যার ফলে গ্রাহক প্রতি মাসিক খরচ তাদের বেড়েই চলেছে। এর ফলে বেশ কয়েকটি টেলিকম নেটওয়ার্ক কোম্পানি বাড়িয়ে দিয়েছে তাদের রিচার্জ প্ল্যান এর দাম। 

 

এর ফলে আগত বছরে গ্রাহকদের জন্য ডেটা ব্যবহার করা হয়ে যাবে মূল্যবান একটি জিনিস। দিতে হবে আগের তুলনায় বেশি টাকা রিচার্জের জন্য। তবে লকডাউনকে টেলিকম কোম্পানির ক্ষতির সঙ্গে ধরা যায় না। কারণ তখন প্রত্যেক গ্রাহক অনলাইন রিচার্জ এর ব্যবহার করছিল। তবে এখন দেখার বিষয় আগত বছরে আপনাদের কত টাকা বেশি দিতে হতে পারে রিচার্জের জন্য।

No comments:

Powered by Blogger.