Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের ৮১০ ইউনিট বিক্রি হয়েছে তিন মাসে, কেনার মূল উদ্দেশ্য দাম কম তাই

 


গেমবাজ ডেস্ক: ইতিমধ্যে ইলেকট্রিক স্কুটারের চল ভারতে শুরু হয়েছে। আর বাড়বেও না কেন পেট্রোল-ডিজেলের যা ব্যবহার তা পরিবেশ দূষিত করছেই সাথে সাথে প্রায় শেষ হতে চলেছে পেট্রোল-ডিজেলের উৎস। তাই ইতিমধ্যে বহু কোম্পানি ইলেকট্রিক স্কুটার তৈরি করতে শুরু করে দিয়েছে। আবার অনেক কোম্পানি ইতিমধ্যে বাজারে তাদের ইলেকট্রিক স্কুটার নিয়ে চলে এসেছে। এর মধ্যে বাজাজ বেশ কিছু মাস আগে তাদের ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে লঞ্চ করেছিল। 

 

তাদের ওই স্কুটারের নাম দেওয়া হয়েছিল Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। তবে ইলেকট্রিক স্কুটারটি এই বছরের মার্চ মাসের আগে লঞ্চ হওয়াই কয়েকদিন বিক্রির পরই লকডাউনে বন্ধ হয়ে যায় বিক্রি বাট্টা। তবে তার পরে বেশ কিছু মাস আগে লকডাউন খোলার পর আবার বিক্রি শুরু হয় এই ইলেকট্রিক স্কুটারের।

 

কোম্পানির তরফ থেকে জানানো হয় এই তিন মাসে ইলেকট্রিক স্কুটারের চাহিদা অনেক গুন বেড়ে গেছিলো। কোম্পানির তরফ থেকে এও জানানো হয় মোট ৮১০ টি ইলেকট্রিক বাজাজ চেতক স্কুটার বিক্রি হয় সেই তিন মাসে। কোম্পানির এই ইলেকট্রিক স্কুটার একবার ফুল চার্জ করলে যেতে পারে ৯৫ কিলোমিটার। এছাড়া দাম রাখা হয়েছে এক লাখ টাকার নিচে।

No comments:

Powered by Blogger.