১০,০০০ টাকা জরিমানা দিতে হতে পারে! যদি আপনারা এই কাজ ৫ দিনের মধ্যে না করেন

 


গেমবাজ ডেস্ক: আপনাদের মধ্যে অনেকেই জানেন কেন্দ্রের তরফ থেকে ব্যাংকের লাইফ সার্টিফিকেট দেওয়ার সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। আর এবার করদাতাদের কথা মাথায় রেখে কেন্দ্রীয় সরকার বাড়িয়ে দিল ইনকাম ট্যাক্স রিটার্ন ফাইল দেওয়ার সময়সীমা। আর মাত্র ৫ দিন সময় রয়েছে ইনকাম ট্যাক্স রিটার্ন ফাইল জমা দেওয়ার। করদাতাদের উদ্দেশ্যে এই তথ্য জানানো হয়েছে যে তারা যাতে আইটিআর ফাইল খুব শীঘ্রই জমা দিয়ে দেয় তাহলে তাতে কোন ভুল থাকলে সেটি ঠিক করা সম্ভব হবে। 

 

আর তারা যদি আইটিআর সময়ে ফাইল জামা না দেয় তাহলে তাদের থেকে নেওয়া হবে জরিমানা। এছাড়া যদি কোন করদাতা দেরি করে আইটিআর ফাইল জমা দেয় তাহলে লোকসানে পড়তে হবে তাদের। আয়করের নিয়ম অনুযায়ী যদি আইটিআর ফাইল তৈরি করতে দেরি হয় তাহলে প্রত্যেক মাসে সেই করদাতাকে ১ শতাংশ সুদ দিতে হবে। আপনাদের মধ্যে অনেকেই জানেন ২০১৮ থেকে ২০১৯ এর মধ্যে আর্থিক বছরের এই নতুন নিয়ম চালু করা হয়েছিল। 

 

এরপরেও যদি করদা তারা ৩১ শে ডিসেম্বর এর আগে আইটিআর ফাইল জমা করা তাহলে তাদের ৫০০০ টাকা লেট ফাইল নেওয়া হবে। এছাড়া যদি তারা ৩১ শে ডিসেম্বর এর পরে আইটিআর ফাইল জমা করে তাহলে তাদের থেকে ১০০০০ টাকা জরিমানা নেওয়া হবে। তাই যারা যারা ইতিমধ্যে আইটিআর ফাইল দাখিল করেননি শীঘ্রই তা দাখিল করুন।

No comments:

Powered by Blogger.