ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত এই নিয়মগুলো বদলে যাচ্ছে, তাই নতুন নিয়ম না মানলে দিতে হতে পারে ৫০০০ টাকার জরিমানা

 


গেমবাজ ডেস্ক: আগত বছর ২০২১ এর জানুয়ারির প্রথম দিকে ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত বহু পরিষেবা পরিবর্তন হতে চলেছে। ১ ই জানুয়ারির পর থেকে ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত নতুন পরিষেবা শুরু হবে।বেশিরভাগ রাজ্যগুলি সিদ্ধান্ত নিয়েছে তারা লার্নিং লাইসেন্স ও অন্যান্য বেশকিছু পরিষেবায় নতুন নিয়ম কার্যকর করবেন। এছাড়া যানবাহনের নিবদ্ধকরণ সম্পর্কিত নতুন বিধি চালু হবে। 

 

এই সব কিছুর অর্থ হচ্ছে যদি আপনার কাছে ড্রাইভিং লাইসেন্স থাকে আর তার সময়সীমা করোনা পরিস্থিতিতে অথবা ৩১ শে ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যায়তাহলে আপনাদের ড্রাইভিং লাইসেন্স কে পুনর্নবীকরণ করতে হবে। তবে এই নতুন নিয়ম প্রয়োগের ফলে সুবিধা হবে বেশ কিছু রাজ্যের মানুষের। বিশেষ করে বিহারে এই লার্নিং লাইসেন্স চালু হলে প্রত্যেকেরই সুবিধা হবে। 

 

তবে যদি আপনার এই লাইসেন্স উপরে দেওয়া নিয়ম অনুযায়ী ৩১ শে ডিসেম্বরের আগে শেষ হয়ে থাকে তাহলে আপনারা যদি তা পুনর্নবীকরণ না করেন। তাহলে ১ জানুয়ারির পর রাস্তায় গাড়ি চালাতে গিয়ে ধরা পড়লে ৫০০০ টাকা জরিমানা লাগবে। অতএব লাইসেন্স সংক্রান্ত সমস্ত তথ্য অনলাইন ওয়েবসাইটে জমা দিন। তবে বেশ কয়েকটি রাজ্যে এখনও অনলাইন তথ্য গ্রহণ করা হচ্ছে না সেক্ষেত্রে আপনাকে নিকটবর্তী অফিসে গিয়ে এই সংক্রান্ত সমস্ত তথ্য জমা দিতে হবে।


No comments:

Powered by Blogger.