এবার স্যামসাং ৪ হাজার ৮২৫ কোটি টাকা বিনিয়োগ করে চিন থেকে ভারতে আনতে চলেছে তাদের কারখানা

 


গেমবাজ ডেস্ক: বিখ্যাত একটি স্মার্টফোন নির্মাতা কোম্পানি হল স্যামসাং। যারা তাদের স্মার্টফোন, টিভি ও অন্যান্য ডিভাইস এর জন্য ভারতের বাজারে খুব বিখ্যাত। তবে স্যামসাং চীনে করতে চলেছে একটি কাজ।চীনের সঙ্গে প্রায়ই কোন না কোন দেশের দ্বন্দ্ব লেগে থাকে। তবে ভারত প্রায় কিছু মাস ধরে চীনের সমস্ত অ্যাপ ভারতে ব্যান করে দিচ্ছে। কারণ হিসেবে জানানো হয়েছে ভারতের প্রত্যেকটি ব্যক্তির ডাটা যাতে অন্য দেশে না যায়। তবে এবার স্যামসাংয়ের তরফ থেকে বেরিয়ে এল‌ বড়ো একটি খবর।

 

যেখানে স্যামসাং জানিয়েছে তারা চীন থেকে তাদের ডিসপ্লে ও মোবাইল তৈরির কারখানা সরিয়ে নিয়ে যাচ্ছে। তবে এবার দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট কোম্পানি স্যামসাং ভারতের উত্তরপ্রদেশে বিশ্বের তৃতীয় ইউনিটটি করতে যাচ্ছে। তবে বেশ কিছু তথ্য থেকে জানা গেছে ইতিমধ্যে উত্তরপ্রদেশে তৈরি হওয়া কারখানার চুক্তিপত্র চলে গেছে উত্তরপ্রদেশের কর্তার হাতে। 

 

স্যামসাং জানিয়েছে চীনকে ছেড়ে ভারতে তারা যে কারখানাটি প্রতিষ্ঠিত করবে তাতে খরচ হবে প্রায় ৪ হাজার ৮২৫ কোটি টাকা। তবে ভারতের উত্তরপ্রদেশে স্যামসাংয়ের এমন একটি কারখানা তৈরি হওয়ার ফলে কাজ পাবে দেশের প্রায় ১ হাজার মানুষ। এবার স্যামসাংয়ের প্রায় দামি দামি স্মার্টফোন তৈরি হবে ভারতের মাটিতে। 

 

এছাড়া উত্তরপ্রদেশের সরকারের তরফ থেকে এই এত বড় কাজটি করার জন্য নির্দেশ পাওয়া গেছে। অনুমান করা হচ্ছে এত বড় একটি প্রজেক্ট যা ভারতকে বিশ্বের তৃতীয় স্থানে রূপান্তরিত করবে প্রযুক্তির দিক থেকে। তবে একসাথে এত লোক কাজ পাবে ও এত বড় কারখানা ভারতে আসছে তা নিয়ে ইতিমধ্যে ব্যতিব্যস্ততা ছড়িয়ে গেছে। তবে এখন দেখার বিষয় কবে পুরো কাজটি পুরোপুরিভাবে শেষ হয়।

No comments:

Powered by Blogger.