ইনস্টাগ্রামে দেখা দিয়েছে এই গুরুতর ত্রুটি, যার ফলে ফাঁস হতে পারে আপনার প্রোফাইলের সমস্ত তথ্য

 


গেমবাজ ডেস্ক: এখন ফেসবুকের চেয়ে বেশি মেতে উঠেছে ইনস্টাগ্রাম। প্রত্যেকেই নিজের একটি প্রোফাইল তৈরি করছে সেখানে। আর ফলো করছে তাদের ভালোলাগা সেলিব্রেটিদের জানতে পারছে তাদের দিনমান এর খবরা খবর। দেখতে পাচ্ছে তারা কি খাচ্ছে কি করছে সমস্ত আপডেট। তবে এই ইনস্ট্রাগ্রামে দেখা গেছিল গুরুতর নিরাপত্তা ত্রুটি।যার ফলে ইনস্টাগ্রামে থাকা সমস্ত ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত ছিল না বলে জানান নিরাপত্তা গবেষকরা। 

 

ইনস্টাগ্রামে আপনারা সাইন ইন করার সময় দেখে থাকবেন সেখানে লেখা রয়েছে আপনার ইমেইল অথবা অন্য জন্ম তারিখ সংক্রান্ত কোনো তথ্য বাইরে কেউ জানতে পারবে না। তবে এই নিরাপত্তা ত্রুটি থাকার কারণে সাইবার অপরাধীদের কাছে ছিল বড় সূচক এটি দেখার জন্য। যার ফলে তারা আপনার প্রোফাইলের সমস্ত তথ্য হাতিয়ে নিতে পারত। তবে এমনটা এখনো হয়েছে কিনা তা জানা যায়নি। 

 

তবে ফেসবুক তারপরেই দ্রুত এর জন্য একটি সমাধান নিয়ে আসে। জানা গেছে ইনস্টাগ্রাম বিজনেস টুলে এই দোষ দেখা গেছিল। প্রধানত ইনস্টাগ্রামের বিজনেস অ্যাকাউন্ট ফেসবুকের অ্যাকাউন্ট এর সাথে সংযুক্ত থাকে। আর সেখানে কিছু নিরাপত্তা গত ক্রটি থাকার কারণে হয়েছিল এমন ঝামেলা। তবে দ্রুত এটি ঠিক না করলে সাইবার অপরাধীরা হাতিয়ে নিতে পারত প্রোফাইল থেকে জরুরি সমস্ত তথ্য।

 

No comments:

Powered by Blogger.