এবার ১০ লক্ষ বেকার যুবক পাবে চাকরি, এই প্রথম করোনা কালীন পরিস্থিতিতে একটি সুখবর বেরিয়ে এলো

 


গেমবাজ ডেস্ক: শেষ কয়েকটা মাস ধরে ব্যবসা-বাণিজ্য, মানুষের জীবিকা, অন্যান্য কাজের উপর প্রচুর প্রভাব পড়েছে। করোনা কালীন পরিস্থিতিতে সাধারণ মানুষ ঠিক করে উপার্জন করতে পারছেনা যার ফলে অর্ধেক বেলা তাদের না খেয়ে থাকতে হচ্ছে। তবে তাদের জন্য ভালো খবর চলে এসেছে। বেশ কিছু তথ্য ও রিপোর্ট থেকে জানা গেছে আগামী বছরের শুরুতেই রেস্তোরাঁ ইন্ডাস্ট্রির তরফ থেকে প্রায় ৯০ শতাংশই ডিজিটাল মেনুর ব্যবস্থা করা হবে।

 

যার ফলে দেশে খাবার-দাবার কেনাকাটার মাত্রা বেড়ে যাবে। এর ফলে এই শিল্পের সঙ্গে যে সকল মানুষ যোগদান দিয়ে রয়েছে তারা চাকরি পাবে। অনুমান করা হচ্ছে এরকম প্রায় ১০ লক্ষ মানুষ চাকরি পাবে বলে। এছাড়া বিশেষ একটি সংস্থা সংগঠন করা হয়েছে যারা এই পুরো দিকটা খতিয়ে দেখবে।

 

এর ফলে যে সকল মানুষ অথবা শিল্পভিত্তিক মানুষের নাম এখানে উঠে আসবে তারা সহজেই পেয়ে যাবে চাকরি। ইতিমধ্যে বেশ কিছু তথ্য খতিয়ে দেখার পর এই সংস্থার চিফ এক্সজিকিউটিভের তরফ থেকে জানানো হয়েছে এই করোনা কালীন পরিস্থিতিতে সাধারণ ব্যবসা-বাণিজ্যের প্রচুর পরিমাণে ক্ষতি হয়েছে। আর এর ফলে সারা দেশজুড়ে অর্থনৈতিক মন্দা দেখা গেছে। 

 

এই করোনা কালীন পরিস্থিতিতে বন্ধ হয়ে গেছে প্রচুর রেস্টুরেন্ট, হোটেল, খাবার দাবারের জায়গা। তবে আস্তে আস্তে পরিস্থিতি সামাল দিচ্ছে আশা করা হচ্ছে সবকিছুই আর কিছুদিনের মধ্যে ঠিক হয়ে যাবে। তবে এই চাকরি সংক্রান্ত নতুন কোন খবর এলে আমরা আপনাদের প্রথমেই জানিয়ে দেবো।

No comments:

Powered by Blogger.