BSNL সিম কার্ডের চাহিদা বাজারে, অনেকে অ্যাক্টিভেট করছে নিজেদের পুরনো সিমকার্ড, আপনিও করতে চান জেনে নিন পদ্ধতি

 


গেমবাজ ডেস্ক: আপনাদের মধ্যে অনেকেই জানেন ২০১৩ সালে ট্রাই এর একটি নির্দেশ অনুযায়ী নিজেদের স্মার্টফোনে কুড়ি টাকা ব্যালেন্স রাখতে হচ্ছিল। না হলে আমাদের স্মার্ট ফোনের সিম কার্ড ডিএকটিভেট হয়ে যাচ্ছিল। আর এর পরেও যারা এই রিচার্জ করাতো না এবং নিজের সিম কার্ড বন্ধ রাখতো তাদের সিম কার্ড বন্ধ করে দেওয়া হচ্ছিল। তবে এখন বিএসএনএল তাদের সস্তা প্ল্যান আনার কারণে বাজারে তাদের সিমের বিক্রি বেড়ে চলেছে। 

 

এছাড়াও বিএসএনএল মাঝে মাঝে ফ্রিতে সিম কার্ড দিয়ে থাকে। তবে যারা এখন বিএসএনএল এর সিম কার্ড কিনতে পারছে নাএবং বাড়িতে একটি বিএসএনএল এর সিম কার্ড রয়েছে তারা নিজেদের সিমকার্ড অ্যাক্টিভেট করতে চাইছে । তাই আজ আমরা তাদের শেখাবো কিভাবে বন্ধ করে দেওয়া বিএসএনএল সিম কার্ড অ্যাক্টিভেট করা যায়।


অ্যাক্টিভেটের পদ্ধতি:


১. প্রথমত নিজেদের মোবাইল থেকে বিএসএনএল এর কাস্টমার কেয়ার নম্বরে ফোন করতে হবে। এরপর তাদের কলে বলা নিয়ম অনুসারে সঠিক নাম্বারটা চয়ন করতে হবে।


২. যে অপশনটিতে সিম কার্ড চালু করার রিকোয়েস্ট বলা হবে সেই অপশনটি সিলেক্ট করতে হবে।


৩. এরপর সমস্ত কিছু হয়ে গেলে নিজের কাছাকাছি কোন একটি বিএসএনএলের দোকানে গিয়ে অ্যাক্টিভেশন রিকোয়েস্ট এর সমস্ত তথ্য জমা দিতে হবে।


৪. এছাড়াও সেখানে আপনাকে ডকুমেন্ট হিসেবে নিজেদের ফটো আইডি প্রুফ ও একটি ডকুমেন্ট প্রুফ দিতে হবে।


৫. কিছু সময়ের মধ্যে অথবা কয়েকদিনের মধ্যে কনফারমেশন মেসেজ চলে আসবে আপনার মোবাইল নম্বরে। এর পরে আপনি বুঝতে পারবেন আপনার বিএসএনএল সিম কার্ড চালু হয়ে গেছে।

No comments:

Powered by Blogger.