মোবাইলে থাকা ইন্টারনেট খুব তাড়াতাড়ি শেষ হয়ে যাচ্ছে, এই পদ্ধতি ব্যবহার করলে সেভ হবে আপনার ইন্টারনেট

 


গেমবাজ ডেস্ক: আমরা প্রত্যেকে নিজেদের মোবাইলে কোন না কোন একটি ভালো প্ল্যান রিচার্জ করে থাকি। কেউ বেশি ডেটা যুক্ত প্ল্যান রিচার্জ করে আবার কেউ কম। তবে অনেকেরই প্রশ্ন তাদের এই ডেটা খুব কম সময়ই শেষ হয়ে যায়। তবে বলে রাখি বর্তমান সময়ে প্রত্যেকেই নিজেদের অফিস হোক অথবা পড়াশোনা সবকিছুই অনলাইনে করছে। যাদের কাছে ব্রডব্যান্ড কানেকশন আছে ঠিক আছে, আর যাদের নেই তারা মোবাইল ডেটা এর দ্বারাই ইন্টারনেট ব্যবহার করে।

 

এরপর তারা অনলাইনে সমস্ত কাজ করার পর নিজেদের এন্টারটেইনমেন্ট করার জন্য অনলাইন ভিডিও গেমস খেলে, ইউটিউব দেখে, অন্যান্য ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম দেখে যার ফলে তাদের প্রচুর পরিমাণে ডেটা খরচ হয়। তবে আমরা আজকে আপনাদের এমন কিছু পদ্ধতি জানাবো যার সাহায্যে ডেলি ব্যবহার করা ডেটা বেশি ব্যবহার করতে পারবেন।


১. প্রথমত প্লে স্টোরে থাকা অটো আপডেট অপশনটিকে বন্ধ করুন। কারণ auto update রোজই কিছু না কিছু আপনার অ্যাপ্লিকেশন আপডেট করতে থাকে।


২. সব সময় ইউটিউব ভিডিও ৩৬০P তে দেখবেন দরকার পড়লে এর চেয়ে কমে দেখবেন তবে এর চেয়ে বেশি দেখলে আপনার ইন্টারনেট খুব তাড়াতাড়ি শেষ হয়ে যাবে।


৩. প্রত্যেকটি মোবাইল অ্যাপ্লিকেশনের লাইট ভার্সন ব্যবহার করুন। বড় সাইজের অ্যাপ্লিকেশনগুলি আপনার ইন্টারনেট খুব বেশি ব্যবহারে নেয়। ছোট ছোট অ্যাপ্লিকেশনে অত ইন্টারনেটের দরকার পড়ে না।


৪. এছাড়া প্রত্যেকটি মেসেজিং অ্যাপ্লিকেশনে অটো ডাউনলোড বন্ধ রাখুন। না হলে কেউ কোনো কিছু পাঠালে সঙ্গে সঙ্গে তা আপনার ইন্টারনেটের ব্যবহারের ডাউনলোড হয়ে যাবে। যার ফলে আপনার পছন্দ না থাকা জিনিস ডাউনলোড হয়ে আপনার ইন্টারনেট অতি তাড়াতাড়ি শেষ করে দেবে।


No comments:

Powered by Blogger.