Hero ভারতে নিয়ে এলো নতুন স্মার্ট ইলেকট্রিক সাইকেল, দাম একদম হাতের নাগালে

 


গেমবাজ ডেস্ক: প্রায় কয়েক বছর ধরে ইলেকট্রিক সাইকেল অল্প বয়স্ক দের মধ্যে বিখ্যাত হয়ে রয়েছে। নানান বিদেশি ব্রান্ড এরকম ইলেকট্রিক সাইকেল তৈরি করে থাকে।এছাড়াও দেশে বিভিন্ন ছোটমোটো দোকানে ব্যাটারি ও মোটরের মতো অন্যান্য জিনিস এনে ইলেকট্রিক সাইকেল তৈরি করা হয়। তবে এবার ভারতের জনপ্রিয় টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান হিরো মটো কর্প এই প্রথম প্রিমিয়াম সেগমেন্টের স্মার্ট ইলেকট্রিক সাইকেল নিয়ে এলো। এই ইলেকট্রিক সাইকেলের সাথে থাকবে উন্নত মানের প্রযুক্তি। 

 

একে হিরো ইলেকট্রিক বাইক হিসেবে পরিচয় দিয়েছে। কিন্তু আসলে এটি পুরোপুরি একটি সাইকেলের মতো দেখতে। তবে দাম একটু বেশি রাখা হয়েছে বেশ কিছু খবর মাধ্যমের দাবি। হিরোর এই ইলেকট্রিক সাইকেলটিতে ব্যবহার করা হয়েছে অ্যালয় ফ্রেম। আর এর ফলে এই সাইকেলটি হবে খুবই হালকা।আর এতে থাকা পোর্টেবল ব্যাটারি যেকোনো সময় খুলে চার্জে দেওয়া যায়। 

 

এটি একবার ফুল চার্জ করলে ৬০ কিলোমিটার অব্দি যেতে সক্ষম। এছাড়া এই সাইকেলটির ব্যাটারি আইপি ৬৭ সনদপ্রাপ্ত। এর অর্থ এই ব্যাটারি জল ও ধুলাবালি রোধী। হিরোর এই ইলেকট্রিক সাইকেলটিতে ব্যবহার করা হয়েছে ২৫০ ওয়াটের মোটর। এই ইলেকট্রিক সাইকেলটির সর্বোচ্চ গতি হচ্ছে ঘন্টায় ২৫ কিলোমিটার। 

 

এই ইলেকট্রিক সাইকেল চালাতে গেলে কোন রকম লাইসেন্স এর দরকার পড়ে না। তবে সেফটির জন্য একটি হেলমেট পড়া দরকার। এছাড়া ইলেকট্রিক সাইকেলটিতে রয়েছে বহু ফিচার। এই ইলেকট্রিক সাইকেলের দাম ভারতের বাজারে রাখা হয়েছে ৪৬ হাজার টাকা। তবে এখন দেখার বিষয় হিরো কবে তাদের এই নতুন প্রিমিয়াম ইলেকট্রিক সাইকেল ভারতের বাজারে লঞ্চ করবে।

No comments:

Powered by Blogger.