নিজেদের ল্যান্ডলাইন নম্বর দিয়ে WhatsApp-এ Business Account খুলতে চান, জানুন কিভাবে করবেন তা

 


গেমবাজ ডেস্ক: পুরো বিশ্বজুড়ে প্রায় ৫ বিলিয়নেরও বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী রয়েছে। যারা প্রতিনিয়ত হোয়াটসঅ্যাপ ব্যবহার করে চলেছে। এখন অন্যান্য ম্যাসেজিং প্লাটফর্ম ছেড়ে প্রত্যেকে হোয়াটসঅ্যাপে মেসেজ করতে পছন্দ করেন। তবে যদি আপনি ব্যবসায়িক হন এবং নিজের ব্যবসা সংক্রান্ত তথ্য দেওয়া নেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ খুলে রাখেন তাহলে আপনার গোপন নাম্বার সকলের কাছে প্রকাশ হয়ে যাবে। 

 

তবে এক্ষেত্রে রয়েছে একটি উপায়যার ফলে আপনার ল্যান্ডলাইন নম্বরটিকে যুক্ত করতে পারবেন হোয়াটসঅ্যাপে। যার ফলে হোয়াটসঅ্যাপে আপনার ল্যান্ডলাইন নম্বর দেখা যাবে আর প্রত্যেকে সেই নাম্বারে কল করবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি নিজের ল্যান্ডলাইন নাম্বার ব্যবহার করে হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট খুলতে পারবেন।


১. প্রথমত আপনাদের রোজকার ব্যবহার করা হোয়াটসঅ্যাপ অ্যাপটিকে আনইন্সটল করে, Whatsapp Business অ্যাপটি প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে হবে।


২. এরপর আপনার কাছে থাকা ল্যান্ডলাইন নম্বর সেখানে দিতে হবে হোয়াটসঅ্যাপে রেজিস্টার করার জন্য। সেক্ষেত্রে আপনাকে নিজেদের ল্যান্ডলাইন নাম্বারের আগে ভারতের এসটিডি কোড লাগাতে হবে।


৩. সব সময় মনে রাখবেন হোয়াটসঅ্যাপে ল্যান্ডলাইন নাম্বার রেজিস্টার করার সময় নম্বরের সামনে থাকা ‘০’ বাদ দিতে হবে।


৪. এরপর নিচে থাকা রেজিস্ট্রার অপশন এ ক্লিক করুন। এরপর আপনার কাছে ওটিপি চাইবে। কিছুক্ষণ থামুন যাতে করে সেই ওটিপি এক্সপায়ার করে যায়।


৫. এরপর আপনাদের সামনে Call me অপশন আসবে সেটাতে ক্লিক করুন। ল্যান্ডলাইনে কল এলে সেখানে ওটিপি শুনে হোয়াটসঅ্যাপে বসিয়ে ভেরিফাই করুন।


৬. কিছুক্ষণের মধ্যেই আপনার হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট চালু হয়ে যাবে। এই হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপে থাকা অটো রিপ্লাই ফিচারটি অন করলে কেউ আপনাকে মেসেজ করলে তার সঙ্গে সঙ্গে রিপ্লাই পাওয়া যাবে। যাতে করে আপনার কাস্টমার খুশি থাকবে।

No comments:

Powered by Blogger.