মোবাইলে সব সময় অনলাইন গেম খেলা মোটেই খারাপ নয়, কারণ শুনলে অবাক হবেন আপনিও!

 


গেমবাজ ডেস্ক: শেষ কয়েক বছর ধরে ভারতে অনলাইন গেম খেলার মাত্রা একদম বেড়ে চলেছে। তার মধ্যে আবার করোনা পরিস্থিতির কারণে লকডাউন এর দরুন সারাদিন বাড়িতে বসে ছেলে মেয়েরা সব সময় অনলাইন গেমস খেলতে থাকে।তাদের বাবা মা শিক্ষক-শিক্ষিকা তাদের বুঝিয়ে বুঝিয়ে হয়রান হয়ে গেছে তবুও এই যে অনলাইন গেম এর প্রতি তাদের যে আকর্ষণ তা ছাড়াতে পারছে না। তবে অনেকেই মনে করেন এই অনলাইন গেমস একদম খারাপ ব্যাপার। তাহলে বলে রাখি প্রত্যেক জিনিসের ভালো ও খারাপ উভয় দিক রয়েছে। আপনারা কি কখনো জানতে চেয়েছেন এই গেম খেলার ভালো দিক কোনগুলি। তাহলে আসুন জেনে নেওয়া যাক।


১. অনেকে বলেন অনলাইন গেম খেললে সময় নষ্ট হয়। তাহলে বলে রাখি গেম খেললে মানসিক চাপ ও স্ট্রেস থেকে কিছুটা মুক্তি পাওয়া যায়। তাই অনেক সময়ই আপনারা বড়দের গেম খেলতে দেখে থাকতে পারেন।


২. অনেক সময় অফিসের চাপ বা অন্যান্য কোন জায়গায় কাজের পরিশ্রম স্ট্রেস কমাতে বাড়ি ফিরে মানুষ আনন্দের সাথে ভিডিও গেম খেলে। আপনাদের আশেপাশে এমন অনেক লোক রয়েছে।


৩. পরীক্ষার সময় সব সময় পড়ালেখা করে মাথা ব্যথা করতে শুরু করে। এমন সময়ে অনেক ভালো স্টুডেন্টরাও ভিডিও গেম খেলতে শুরু করে। মানসিক চাপ থেকে মুক্তি পাওয়ার জন্যে।


৪. যারা বেশি ভিডিও গেম খেলে তারা সব সময় সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হয়। কারণ, গেমেও তাদের সঠিক সিদ্ধান্ত নিয়ে খেলে খেলে লেভেল অতিক্রম করতে হয়।

No comments:

Powered by Blogger.