ভারতে পাবজি মোবাইল ব্যানের পরেও এবছর সর্বাধিক আয় করেছে এই গেম, কত আয় করেছে শুনলে চমকে উঠবেন

 


গেমবাজ ডেস্ক: মোবাইল গেমের জগতে যবে থেকে পাবজি এসেছে তবে থেকে পাবজি রাজত্ব করে চলেছে মোবাইল গেমের এর দুনিয়াই। তবে ব্যান হবার পরেও এখনো নিজের রাজত্ব বজায় রেখেছে পাবজি। পাবজি মোবাইল ভারতে আসার পরেই এখানকার গেমাররা ব্যাটেল রয়েল গেম সম্পর্কে জানতে পারে। তবে এই গেমটির এখনো জনপ্রিয়তা রয়েছে ভারতীয় উপমহাদেশে। এই গেমটির বন্ধ হয়ে যাবার পরেও অনেকে এর করিয়ান ভার্সন খেলছে তাদের মোবাইলে। তবে তথ্য বলছে পাবজির বড় মার্কেট ছিল ভারত। 

 

এখান থেকেই পাবজি আয় করতো প্রচুর। তবে ব্যান হবার পরেও এ বছর আয়ের রেকর্ডে সর্বোচ্চ স্থানে রয়েছে পাবজি। পেছনে ফেলেছে নামিদামি অনেক গেম গুলিকে। সেন্সর টাওয়ারের প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে গেইমটি থেকে ২.৬ বিলিয়ন মার্কিন ডলার আয় করে পাবজি মোবাইল। তবে এই হিসাব অ্যাপল অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোরের আয়ের নিরিখে করা হয়েছে। 

 

একটি রিপোর্ট থেকে জানা গেছে গত বছরের তুলনায় এবছর পাবজি মোবাইলের আয় ৬৪.৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর এভাবে সবচেয়ে বেশি আয় করে সর্বোচ্চ স্থানে রয়েছে পাবজি মোবাইল গেম। আর এরপরে দ্বিতীয় স্থানে রয়েছে পাবজি মোবাইল কোম্পানি টেনসেন্টের আরেকটি গেম যার নাম ‘অনার অফ কিংস’। ২.৫৮ বিলিয়ন আয় করেছে এই গেমটি। তবে এখন দেখার বিষয় ভারতে ব্যান হওয়ার পর আগত বছরে যদি সত্যিই পাবজি ফিরে আসে তাহলে কি আবার সর্বোচ্চ স্থানে থাকবে।

No comments:

Powered by Blogger.