নিষিদ্ধ হওয়ার পরেও খেলে চলেছেন পাবজি মোবাইল? হতে পারে ভয়ানক শাস্তি

 


গেমবাজ ডেস্ক: জনপ্রিয় একটি ব্যাটেল রয়েল গেম পাবজি মোবাইল ব্যান হওয়া প্রায় চার মাস হতে চলল। যারা পাবজি খেলতো তারা এখন নিজেদের শিফট করে নিয়েছে পাবজির অন্য ভার্সন অথবা অন্য কোন গেমে। তবে যারা পাবজি ব্যান হওয়ার পরেও খেলে চলেছে PUBG Mobile KR Version তাদের জন্য রয়েছে খারাপ খবর। কারণ পাবজি মোবাইল কেয়ার ভার্সন কোন ভারতীয় গেম নয় এটি ভারতে ডাউনলোড করতে গেলে ভিপিএন এর সাহায্য নিতে হয়। 

 

এছাড়াও যারা অন্যান্য পাবজি ভার্সন গুলি খেলছে তাদের বিরুদ্ধেও নেওয়া হবে কড়া পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। এই বিষয়টির সূত্রপাত হয় বেশ কিছুদিন আগে ভারতীয় এক ব্লগারের লেখা চিঠি থেকে। সেই চিঠিতে ইন্ডিয়ান গেমিং কমিউনিটিকে উদ্দেশ্য করে লিখেছিলো এখনো ভারতের খেলা হচ্ছে রীতিমতো পাবজি। ভিপিএন থেকে হোক অথবা অন্য কোন পদ্ধতিতে। তবে এই চিঠি লেখার পর তিনিও দুঃখ প্রকাশ করেছেন সবার সামনে। 

 


তবে সেখানে তিনি জানান এখনো যারা পাবজি খেলে চলেছে সরকারের কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে তাদের। এছাড়া সেই চিঠিতে জানানো হয় পাবজি মোবাইল ভারতে এখন ব্যান তাই পাবজির কোন ভার্সনই ভারতে খেলা যাবে না। এছাড়া বিজিআর ডট ইন-এর একটি রিপোর্টে বলা হয় ভারতে এখন অনেক গেমার VPN (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) এর ব্যবহার করে পাবজি মোবাইল খেলছে। 

 

তারা ভাবছে VPN ব্যবহার করলে তারা ধরা পড়বে না তবে এমনটা নয়। যারা ভারতে পাবজি মোবাইল এর গ্লোবাল ভার্সন খেলছে VPN এর মাধ্যমে অ্যাকসেস করে। তাদের বলে রাখি ভিপিএন ব্যবহার করে ব্যানকে বাইপাস করে খেলা, বা অন্য কোন নিয়মে অ্যাকসেস করে খেলা দুটোই কেন্দ্রীয় নিয়মকে ভঙ্গ করে।

No comments:

Powered by Blogger.