PUBG Mobile কি Relaunch হবে ভারতে? কেন্দ্রীয় সরকারের তরফে নেওয়া হল বড় সিদ্ধান্ত

 


গেমবাজ ডেস্ক: গেমারদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি গেম পাবজি মোবাইল। অবশ্য পাবজি মোবাইল আজ থেকে প্রায় দু'মাস আগে পুরোপুরি ভাবে বন্ধ হয়ে গেছে ভারতে। কোনরকম VPN ব্যবহার করেও পাবজি মোবাইল খেলা যাচ্ছে না ভারতে। যার ফলে প্রচুর গেমার শোক জ্ঞাপন করেছে তাদের নানান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। আপনাদের মধ্যে অনেকেই জানেন ভারতে পাবজি প্রেমীদের সংখ্যা একদমই কম নয়। নেহাত আরো বেড়ে চলেছে। তবে এখন শুধুমাত্র ভারতের পাবজি প্রেমীরা পাবজি করিয়ান ভার্শন খেলতে পারছে। 

 

তবে বেশ কিছুদিন আগে এমন একটি খবর বেরিয়ে এসেছিল KRAFTON কোম্পানির তরফ থেকে ভারতে খুব শীঘ্রই পাবজি মোবাইল ফিরে আসবে। তবে এখন ভারতে PUBG Mobile India আশার একদমই সম্ভাবনা নেই। অর্থাৎ পাবজি মোবাইল ইন্ডিয়ার লঞ্চের কোনো কথাই আর উঠছে না। Right to Information বলে একটি সংস্থা সরকারের কাছ থেকে পাবজি মোবাইল সম্পর্কিত কিছু তথ্য জানতে চেয়েছিল। 

 

আর সেখান থেকেই জানা গেছে কেন্দ্রীয় সরকার পাবজি মোবাইল লঞ্চ একেবারেই করবে না। RTI-কে সরকারের তরফ থেকে জানানো হয়েছে PUBG Mobile রিলঞ্চ এর কোন প্রকার অনুমতি দেওয়া হয়নি। তাদের তরফ থেকে কড়াকড়ি ভাবে জানিয়ে দেওয়া হয়েছে ১১৮টি চাইনিজ অ্যাপ কিছু মাস আগে ভারতে ব্যান হয়েছিল। আর তাই এই সাপেক্ষে আলাদা ভাবে  একটি অ্যাপ রিলঞ্চ-এর অনুমতি দেওয়া যাবে না। 

 

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে কোনো প্রকার নতুন নিয়ম চালু করা হবে না পাবজি মোবাইল ইন্ডিয়া সম্পর্কিত। তাই পাবজি মোবাইল ইন্ডিয়ার এখন ভারতে আসা মুস্কিল। তবে পাবজির তরফ থেকে কিছুদিন আগে এও জানানো হয়েছিল যে তারা ভারতের জন্য পাবজি মোবাইলের আলাদা একটি ওয়েবসাইট তৈরি করছে। এছাড়া তারা ভারতে প্রচুর পরিমাণে টাকা খরচ করবে পাবজি মোবাইল ইন্ডিয়া লঞ্চ করতে। সে ক্ষেত্রে ভারতে কর্মসংস্থানের সংখ্যা বাড়বে। তবে এখন দেখার বিষয় পাবজি মোবাইল ইন্ডিয়া নিয়ে আগে কি হয়।

No comments:

Powered by Blogger.