স্যামসাংয়ের A72 স্মার্টফোনটিতে থাকবে, স্ন্যাপড্রাগনের এই শক্তিশালী চিপসেট

 


গেমবাজ ডেস্ক: স্যামসাং ভারতে তাদের স্মার্টফোনের জন্য বিখ্যাত। এছাড়া স্যামসাং স্মার্ট টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন অন্যান্য অনেক জিনিস তৈরি করে থাকে। তবে স্যামসাং এবার তাদের নতুন একটি স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে। যার নাম Samsung Galaxy A72। বেশ কিছু মাস আগে থেকেই এই স্মার্টফোনকে নিয়ে বাজারে প্রচুর চর্চা হচ্ছিল। অনেকের মতে এই স্মার্টফোনে আসবে লেটেস্ট ফিচার, ফাইভ-জি, উন্নত মানের প্রসেসর ইত্যাদি। 

 

তবে বেশ কিছু তথ্য জানা গেল এবার এই স্মার্টফোন সম্পর্কে। স্যামসাংয়ের এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হবে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। এই ফোনটি প্রধানত দুটি সংস্করণে বাজারে আসবে। একটি হবে 4G ও অন্যটি হবে 5G। এছাড়া স্যামসাংয়ের এই নতুন স্মার্টফোনটি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গল-কোর এবং মাল্টি-কোর পরীক্ষায় ১৬৩৭ নম্বরের মধ্যে ৫৪৯ পেয়েছে। 

 

তাছাড়া জানা গেছে Samsung Galaxy A72 স্মার্টফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ১১। এই ফোনটিতে  ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকবে। একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাকও দেখা যাবে। স্মার্টফোনটির পিছনদিকে প্রাইমারি ক্যামেরা হবে ৬৪ মেগাপিক্সেলের। আশা করা হচ্ছে স্যামসাংয়ের এই স্মার্টফোনটি ২০২১ সালের জানুয়ারি মাসে ভারতে লঞ্চ হবে।

No comments:

Powered by Blogger.