YouTube থেকে এ বছর সবচেয়ে বেশি আয় করেছে এই ছোট্ট শিশুটি, কত টাকা আয় করেছে তা জানলে আপনি চমকে উঠবেন

 


গেমবাজ ডেস্ক: ইউটিউব এর নাম কেনা শুনেছে। প্রত্যেকেই নিজেদের হাতে যে স্মার্ট ফোনটি ব্যবহার করছে তার প্রত্যেকটির মধ্যেই রয়েছে ইউটিউব। ভারতে এখন ইউটিউব জানেনা এমন ব্যক্তি নেই। এছাড়া ইউটিউব এর মাধ্যমে নানান ট্যালেন্টেড ব্যক্তিত্বদের আমরা সামনে পাচ্ছি। তবে সকলেই জানে এই ইউটিউব এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আপনি নিজের মধ্যে থাকা সবচেয়ে ভালো একটি গুণ নিয়ে যদি এখানে ভিডিও বানান তাহলে আপনার সাফল্য কেউ আটকাতে পারবেনা। 

 

তবে আজ আমরা একটি ছোট্ট শিশুর কথা বলব যার ইউটিউব এর ইনকাম (আয়) শুনলে আপনিও চমকে উঠবেন। এই ছোট্ট শিশুর বয়স মাত্র ৯ বছর। তার নাম রায়ান কাজী। এবছর সবচেয়ে বেশি ইনকাম করেছে ইউটিউব থেকে সে।তবে আপনাদের মধ্যে ইতিমধ্যে অনেকে রায়ান কে চিনে। কারণ ২০১৮ সালেও সবচেয়ে বেশি ইনকাম করেছিল ইউটিউব থেকে রায়ান। 

 

রায়ানের বাড়ি যুক্তরাষ্ট্রের টেক্সাসে। এই নিয়ে রায়ান তিনবার শীর্ষ ইনকাম কারি হিসেবে ইউটিউব থেকে পুরস্কার পেয়েছে। তবে, রায়ান শুধুমাত্র ইউটিউব থেকে ইনকাম করে না তার নিজস্ব একটি ব্র্যান্ড রয়েছে, তার নিজস্ব কোম্পানির খেলনা রয়েছে, পোশাক-আশাক আরো অনেক কিছু রয়েছে। সেখান থেকে সে মোট ইনকাম করেছে ১ হাজার ৭০০ কোটি টাকা। বলতে গেলে বিশাল অঙ্কের একটি টাকা। এছাড়া বেশকিছু বড় টিভি চ্যানেলের সঙ্গেও তার বিশাল টাকার চুক্তি হয়েছে। তাহলে আসুন দেখে নেওয়া যাক রায়ান এ বছর কত টাকা ইনকাম করেছে ইউটিউব থেকে।


১. এ বছর অর্থাৎ ২০২০ সালে রায়ান ইউটিউব থেকে মোট আয় করেছে ২৯.৫ মিলিয়ন ডলার বা ২৫১ কোটি টাকা।


২. ২০১৯ সালে রায়ান ইউটিউব থেকে মোট আয় করেছে ২৬ মিলিয়ন ডলার বা ২২১ কোটি টাকা।

No comments:

Powered by Blogger.