Apple এর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছে এই সামাজিক যোগাযোগ মাধ্যম, ফলে বন্ধ হয়ে যেতে পারে তা

 


গেমবাজ ডেস্ক: এবার দ্বন্দ্বে জড়িয়ে ফেসবুক ও অ্যাপল। মার্কিন গণমাধ্যম আইএনসি ম্যাগাজিনের এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। আপনারা সকলেই জানেন বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক আর বৃহত্তম মার্কিন প্রযুক্তি সংস্থা হচ্ছে অ্যাপল। তবে হঠাৎ এমন কি হলো যে এই দুই বড় সংস্থা ও প্লাটফর্ম দ্বন্দ্বে জোরালো। তবে এই দ্বন্দ্বের ফলে বন্ধ হয়ে যেতে পারে ফেসবুক। জানা গেছে বেশ কয়েকদিন আগে ফেসবুক যুক্তরাষ্ট্রের কয়েকটি প্রভাবশালী সংবাদ মাধ্যমে অ্যাপলের গোপনীয়তার পরিবর্তন নিয়ে কিছু বিজ্ঞাপন বের করেছে। 

 

আর এই বিজ্ঞাপন সরাসরি আক্রমণ করেছে অ্যাপলকে আর তাই অ্যাপল চুপ করে বসে থাকেনি। অনেকেই জানে ইতিমধ্যে ফেসবুককে নিয়ে বহু ঝগড়া চলছে। তবে এই ঝামেলার মূল কারণ হচ্ছে অ্যাপল এর ছোট্ট একটি আপডেট। এই আপডেটের মাধ্যমে অ্যাপল ব্যবহারকারীরা জেনে যাচ্ছে ফেসবুক তাদের কতটা ট্রাক করছে। 

 

আর এর ফলে অনেক অ্যাপল ব্যবহারকারী বন্ধ করে দিয়েছে ফেসবুক চালানো। তবে মনে করা হচ্ছে এর ফলে অনেকেই বন্ধ করে দিবে আস্তে আস্তে ফেসবুক চালানো। তাই ফেসবুক এই নিয়ে লড়াই শুরু করেছে।তবে অনেকের মতে ফেসবুক পুরোপুরি সময় নষ্ট ও অর্থ নষ্ট করছে। 

 

কারণ অ্যাপল এর গোপনীয়তা নীতির সঙ্গে ফেসবুকের লড়াই করে কোন লাভ নেই। বরঞ্চ ফেসবুক নিজের ব্যবসায়ে মন দিক এরকম জানাচ্ছে অনেকে। তবে যদি এদের মধ্যে লড়াই শুরু হয় তাহলে ফেসবুককে হারতেই হবে। উপরন্তু এমন হতে পারে যে ফেসবুক বন্ধ হয়ে গেছে। তবে এখন দেখার বিষয় আগে কি ঘটে।

No comments:

Powered by Blogger.