Toyota লঞ্চ করল তাদের নতুন এই ইলেকট্রিক গাড়ি, দাম একদম হাতের নাগালে

 


গেমবাজ ডেস্ক: ভারতে ইতিমধ্যে ইলেকট্রিক গাড়ির চল প্রচুর পরিমাণে বেড়ে চলেছে। একের পর এক ইলেকট্রিক কোম্পানি লঞ্চ করে চলেছে তাদের নতুন ইলেকট্রিক গাড়ি গুলি। তবে এদের মাঝে লঞ্চ হয়ে চলেছে এ রকমই ছোট ছোট ইলেকট্রিক সাইকেল, বাইক ও গাড়ি। তবে ১ বছর আগে Toyota নতুন একটি ছোট্ট ইলেকট্রিক গাড়ি আনার কথা বলেছিল একটি Show তে। 

 

আর এবার Toyota লঞ্চ করতে চলেছে তাদের এই ছোট্ট ইলেকট্রিক গাড়ি। তবে Toyota সম্প্রতি লঞ্চ করে দিয়েছে তাদের নতুন একটি ছোট্ট কম্প্যাক্ট ইলেকট্রিক গাড়ি Toyota C Pod। যা খুবই সুন্দর ছোট্ট একটি ইলেকট্রিক গাড়ি। এই গাড়িটিতে বসতে পারবে মাত্র দুইজন ব্যক্তি। তাহলে জেনে নেওয়া যাক এই গাড়ির বেশ কিছু ফিচার।


এই গাড়ির বেশ কিছু ফিচার:


এই ছোট্ট ইলেকট্রিক গাড়িটি তৈরি করা হয়েছে  প্যানেল প্লাস্টিক দিয়ে। যা লম্বা ২৪৯০ মিলিমিটার ও চওড়া ১২৯০ মিলিমিটার। এছাড়া এই গাড়িটির ওজন মাত্র ৬৯০ কেজি। এই ছোট্ট ইলেকট্রিক গাড়িটির ভিতর দিকে রয়েছে অল্প জায়গা যেখানে বসতে পারবে মাত্র দুইজন আর পিছন দিকে রাখা যাবে কিছু অল্প জিনিসপত্র। তবে এই গাড়িটির একটি বিশেষ ও আকর্ষণীয় ফিচার হল এটি একবার ফুল চার্জ করলে ১৫০ কিলোমিটার যেতে পারবে। 

 

তবে, এই গাড়িটি এখন শুধুমাত্র জাপানে লঞ্চ করা হয়েছে। তবে এখন শুধু অপেক্ষা কবে এই গাড়িটি ভারতে লঞ্চ করা হবে। তবে এই গাড়িটির দাম হবে খুবই সস্তা একটি বাইকের দাম এর সমান। জাপানে এর যা দাম রাখা হয়েছে তা ভারতীয় মুদ্রায় বলতে গেলে ১,১৭,৮৬৩ টাকা। যা একটি ইলেকট্রিক গাড়ির জন্য খুবই কম টাকা। যদি সত্যিই এই দামে ভারতে ইলেকট্রিক গাড়িটি আসে তাহলে প্রচুর বিক্রি হবে।

No comments:

Powered by Blogger.