TikTok-কে টেক্কা দিতে হাজির Facebook Bars অ্যাপ


Gamebazz ডেস্ক: চিনা ভিডিয়ো মেকিং অ্যাপ TikTok-কে জোরদার টক্কর দিতে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Facebook এবার একটি শর্ট ভিডিয়ো মেকিং অ্যাপ BARS নিয়ে হাজির। মূলত এই শর্ট ভিডিয়ো মেকিং অ্যাপের সাহায্যে Rapperদের টার্গেট করতে চাইছে Facebook। Rap তৈরি করার যাবতীয় সুবিধা দিয়ে জাস্ট কয়েক মুহূর্তে তা আপলোডও হয়ে যাবে এই BARS অ্যাপে।


Facebook-এর নতুন প্রডাক্ট এক্সপেরিমেন্টেশন টিম (NPE) এই Bars নামক অ্যাপটি তৈরি করেছে। Rapperদের জন্য বিটসও সাপোর্ট করবে এই অ্যাপে। আপাতত অ্যাপটি আমেরিকায় App Store-এর জন্য লঞ্চ করা হলেও বিটা টেস্টিংয়ের কারণে ক্লোজ করা রয়েছে। Bars অ্যাপের জন্য আগ্রহীরা সাইন আপ করে ওয়েটিং লিস্টেও থাকতে পারবেন।


টেকক্রাঞ্চের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, Rapperদের জন্য ব্যাপক সুবিধাদায়ক হতে চলেছে এই অ্যাপ। এই Bars অ্যাপে অন্তত 100-রও বেশি বিটস রয়েছে, যেগুলি প্রফেশনালেরা তৈরি করেছেন। Rapperরা 60 সেকেন্ডের ভিডিয়ো তৈরি করে এখানে আপলোড করার সুযোগ পেয়ে যাবেন। শুধু তাই নয়, যখন কোনও ব্যক্তি Rap-এর লিরিক্স লিখবেন, তখন এই অ্যাপে তাঁকে ছন্দ মেলানোর সুবিধার্থে বেশ কিছু রাইমসও সাজেস্ট করা হবে।


এছাড়াও এই অ্যাপ থেকে অসাধারণ সাউন্ড কোয়ালিটির অনবদ্য ভিডিয়ো তৈরি করার জন্য অডিও এবং ভিজুয়াল ফিল্টার্স দেওয়া হয়েছে। পাশাপাশিই একটি অটোটিউন ফিচার থাকছে অ্যাপে। সুতরাং Rapperদের জন্য Bars অ্যাপে সবই তৈরি। শুধু লিরিক্স লিখতে হবে এবং নিঃসন্দেহে আপনার Rapping স্কিলসও চমৎকার হতে হবে।


Bars অ্যাপে একটি TikTok-এর মতো ফিড রয়েছে, যেখানে আপনার Rap ভিডিয়ো পোস্ট করতে পারবেন এবং সেই সঙ্গেই ভিউয়ারেরা দেখে তা পছন্দ হলে 'Fire' মার্কও দিতে পারবেন। আপনি চাইলে Facebook Bars অ্যাপ থেকে ভিডিয়ো, আপনার ফোনের জন্য সেভও করে রাখতে পারেন এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সেগুলি শেয়ার করতে পারবেন। Bars অ্যাপের ডেভেলপারেরা একটি চ্যালেঞ্জ মোডও যোগ করেছেন, যেখানে অটো সাজেস্টেড লিরিক্সের সাহায্যে ফ্রিস্টাইলও করা যাবে।


No comments:

Powered by Blogger.