Smart Watch তৈরি করছে Facebook


Gamebazz ডেস্ক:  সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক স্মার্টওয়াচ তৈরিতে কাজ করেছে। আগামী বছর থেকে আগ্রহীরা ডিভাইসটি কিনতে পারবেন। ধারণা করা হচ্ছে, ডিভাইসটিতে মেসেজ আদান-প্রদানের সুবিধা থাকতে পারে। পাশাপাশি বাজারের অন্যান্য ব্র্যান্ডের স্মার্টওয়াচের মতো হেলথ এবং ফিটনেস সংক্রান্ত তথ্য জানার সুবিধা মিলবে।

প্রতিবেদন অনুযায়ী, ফেসবুকের স্মার্টওয়াচে সেলুলার সংযোগের মাধ্যমে ইন্টারনেটে অ্যাকসেসের সুবিধা মিলবে। অর্থাৎ ডিভাইসটির পূর্ণাঙ্গ সুবিধা নিতে স্মার্টফোনের সঙ্গে জুড়ে দেওয়ার প্রয়োজন হবে না। ডিভাইসটি গুগলের ওপেন-সোর্স অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে। তবে ফেসবুক স্মার্টওয়াচের জন্য নিজস্ব অপারেটিং সিস্টেম উন্নয়নের চেষ্টা চালাচ্ছে।

এ বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করা হয়নি। সামাজিক যোগাযোগ খাতের পাশাপাশি হার্ডওয়্যার খাতে ব্যবসা জোরদারে কাজ করছে ফেসবুক। এরই অংশ হিসেবে সম্প্রতি অকুলাস ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর) হেডসেট এবং পোর্টাল ভিডিও-ভিডিও স্ট্রিমিং ডিভাইস উন্মোচন করেছে। হার্ডওয়্যার খাতে ব্যবসা জোরদারে কাজ করলেও সোস্যাল মিডিয়া খাতই ফেসবুকের সর্বোচ্চ গুরুত্ব পাবে বলে মনে করা হচ্ছে।

No comments:

Powered by Blogger.