আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে Gas Subsidy-র টাকা ঢুকেছে তো! জানুন সহজ পদ্ধতিতে


Gamebazz ডেস্ক: নিত্যদিন গ্যাসের দাম বাড়ছে। আর ততই কমছে সাবসিডির অ্যামাউন্ট। কমতে কমতে সেই টাকার পরিমাণ প্রায় 30-35 টাকার কাছে এসে দাঁড়িয়েছে। কিন্তু কম হলেও জেনে নেওয়া জরুরি, যে আপনার অ্যাকাউন্টে Subsidy-র টাকা ঢুকছে কী না।


ছোটোখাটো কিছু ভুলচুকের কারণে অনেক সময়ই আপনাদের অ্যাকাউন্টে সাবসিডির টাকা ঢোকে না। অনেক সময় আবার অন্যের ব্যাঙ্ক অ্যাকাউন্টে চলে যায় সেই টাকা। তাই এই ট্রান্জাকশনের সমস্ত তথ্য আপনার জেনে রাখা অত্যন্ত জরুরি। আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে Gas Subsidy-র টাকা ঢুকল কী না, তার সন্ধান কী ভাবে করবেন, দেখে নিন।


Gas Subsidy-র টাকা ঢুকল কী না, স্টেপ স্টেপ যাচাই করার পদ্ধতি -


* সবার প্রথমে আপনার ফোনের ইন্টারনেট অন করতে হবে। তার পরে ফোন ব্রাউজারে যেতে হবে। সেখান থেকে www.mylpg.in পেজটি ওপেন করতে হবে।

* এবার আপনার ফোনের স্ক্রিনের ঠিক ডানদিকে গ্যাস কোম্পানির সিলিন্ডারের ছবি দেখানো হবে। আপনার সার্ভিস প্রোভাইডার যে কেউ হতে পারে। সেই নির্দিষ্ট প্রোভাইডারের সিলিন্ডারের ছবিতে ট্যাপ করুন।


* একটি নতুন উইন্ডো খুলে যাবে। সেই উইন্ডো হবে আপনার গ্যাস প্রোভাইডারের। ফোনের স্ক্রিনের উপরে ডানদিকে সাইন-ইন এবং নিউ ইউজারের অপশন দেখতে পাবেন। সেখানে ট্যাপ করুন।

* আপনার আইডি যদি প্রথম থেকেই তৈরি করা থাকে, তাহলে আপনাকে সাইন-ইন করতে হবে। আর যদি তা না থাকে, তাহলে নিউ ইউজারে ট্যাপ করতে হবে। ওয়েবসাইটে লগইন করুন।

* এর পর যে উইন্ডো খুলে গেল তার ডান দিকে ভিউ সিলিন্ডার বুকিং হিস্ট্রির অপশন দেখতে পাবেন। এখান থেকে আপনি জানতে পারবেন যে, সিলিন্ডার প্রতি কত Subsidy দেওয়া হয়েছে এবং কবেই বা দেওয়া হয়েছে।

* এখন যদি আপনি গ্যাস বুক করার পরেও Subsidy-র টাকা না পেয়ে থাকেন, তাহলে ফিডব্যাক বাটনে ক্লিক করুন। সেখানে আপনাকে Subsidy না পাওয়ার অভিযোগ জানাতে হবে।

* আর আপনি যদি LPG আইডি এখনও অবধি আপনার অ্যাকাউন্টে লিঙ্ক না করান, তাহলে যত দ্রুত সম্ভব ডিস্ট্রিবিউটারের কাছে যান।

* এছাড়াও আপনি 18002333555 নম্বরে ফোন করে সংশ্লিষ্ট বিষয়ে অভিযোগ করতে পারেন।


No comments:

Powered by Blogger.