লঞ্চ হল 750G প্রসেসরের চমৎকার Oppo Reno5 K স্মার্টফোন


Gamebazz ডেস্ক: অসাধারণ একটি স্মার্টফোন লঞ্চ করল Oppo। কোম্পানির সেই নতুন মডেল যোগ করা হয়েছে Oppo Reno 5 সিরিজে। সেই নতুন হ্যান্ডসেটের নাম Oppo Reno5 K। এই হ্যান্ডসেটের লুক এবং ফিচারে অনেকাংশেই মিল রয়েছে Oppo Reno5-এর। তার মধ্যেই রয়েছে Snapdragon 750G SoC, 5G কানেক্টিভিটি, AMOLED 90Hz ডিসপ্লে, 64MP প্রাইমারি ক্যামেরা এবং 65W ফাস্ট চার্জিং।


Oppo-র এই নয়া হ্যান্ডসেটে 6.43 ইঞ্চির FHD+ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার পিক্সেল রেজোলিউশন 2400×1080। এই ডিসপ্লেতেই সেলফির জন্য পাঞ্চ-হোল কাট রয়েছে এবং রিফ্রেশ রেট 90Hz। প্রসেসর হিসেবে এই স্মার্টফোনে Qualcomm-এর Snapdragon 750G SoC থাকছে, যা পেয়ার করা হয়েছে 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে।


অপারেটিং সিস্টেম হিসেবে এই Oppo Reno5 K স্মার্টফোনে থাকছে Android 11 বেসড ColorOS 11 কাস্টম স্কিন। কানেক্টিভিটির দিক থেকে 5G, 4G LTE, ডুয়াল ব্যান্ড Wi-Fi, Bluetooth 5.0, GPS, এবং USB Type-C পোর্ট দেওয়া হয়েছে ডেটা ট্রান্সফার ও চার্জিংয়ের জন্য। 


Oppo-র অন্যান্য ফোনের মতোই এই স্মার্টফোনের ক্যামেরাও দুর্ধর্ষ। ফোনের পিছনে কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর 64MP। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি 8MP আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি 2MP ম্যাক্রো লেন্স এহং আর একটি 2MP মোনো পোর্ট্রেইট লেন্স রয়েছে। সেলফির জন্য ফোনের সামনে একটি 32MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। সিকিওরিটির জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এই Oppo মডেলে।


এখনও পর্যন্ত Oppo Reno5 K স্মার্টফোনের দাম ঘোষণা করা হয়নি কোম্পানির তরফে। তবে 6 মার্চ থেকে সেলে হাজির হচ্ছে ফোনটি। আপাতত চিনেই লঞ্চ করেছে Oppo Reno5 K হ্যান্ডসেট। খুব শিগগিরই ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশে লঞ্চ করে যাবে বলে জানা গিয়েছে। গ্রিন ব্রিজ়, স্ট্যারি ড্রিম এবং মিডনাইট ব্ল্যাক - ইত্যাদি কালার ভ্যারিয়্যান্ট রয়েছে Oppo Reno5 K মডেলের।


No comments:

Powered by Blogger.