আপনি কি iPhone 13 কিনতে চাইছেন? দাম সহ স্পেসিফিকেশন জেনে নিন


Gamebazz ডেস্ক:  স্বাভাবিকভাবেই iPhone তার পরবর্তী সিরিজের উপর কাজ শুরু করে দিয়েছে। এবার iPhone 13 বা iPhone 12S বাজারে আসতে পারে। যদিও অ্যাপলের তরফে নতুন আইফোন সিরিজের স্পেসিফিকেশন, দাম বা নাম নিয়ে এখনও কিছুই জানানো হয়নি। তবে  আসন্ন আইফোন ১৩ সিরিজের কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন জানা গিয়েছে। 

 গতবছর আমরা iPhone 12 সিরিজের চারটি স্মার্টফোন লঞ্চ হতে দেখেছিলাম, যেগুলি হল – iPhone 12 Pro, iPhone 12 Pro Max, iPhone 12, iPhone 12 mini। যদিও সম্প্রতি শোনা গেছে আইফোন ১২ মিনি-র চাহিদা বাজারে খুবই কম এবং অ্যাপল এর প্রোডাকশন বন্ধ করতে পারে। সেক্ষেত্রে iPhone 13 সিরিজে আমরা ‘মিনি’-র বদলে বাকি তিনটি স্মার্টফোন লঞ্চ হতে দেখতে পারি।

করোনার কারণে গতবছর আইফোন ১২ সিরিজ কিছুটা দেরিতে লঞ্চ হয়েছিল। যদিও প্রতিবছরই অ্যাপল তাদের নতুন সিরিজ সেপ্টেম্বরে লঞ্চ করে। রিপোর্ট অনুযায়ী, এইবছরও আইফোন ১৩ সিরিজ ৮ সেপ্টেম্বর লঞ্চ হবে এবং ১৭ সেপ্টেম্বর থেকে ফোনগুলি প্রি-অর্ডার করা যাবে।

রিপোর্ট অনুযায়ী, Apple iPhone 13 সিরিজে বহুপ্রতীক্ষিত ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে। যদিও iPhone 13 Pro এবং Pro Max ফোন দুটিতেই এই ফিচার দেওয়া হবে। এছাড়াও এতে পাওয়া যাবে ‘অ্যাডাপ্টিভ’ রিফ্রেশ রেট, যা ইউজারের পছন্দ অনুযায়ী, রিফ্রেশ রেট কে বাড়াতে বা কমাতে দেবে। এই সিরিজে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। শুধু আইফোন ১৩ সিরিজের ক্যামেরাও আরও উন্নত হবে। এই সিরিজে পেরিস্কোপ ক্যামেরা থাকতে পারে, যা আরও জুমের সুবিধা দেবে।এই সিরিজের দাম iPhone 12 এর মত ৮০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে।


No comments:

Powered by Blogger.