নতুন ফিচার নিয়ে এল Google Pay, জানতে ক্লিক করুন


Gamebazz  ডেস্ক: গুগল পে তে নতুন ফিচার নিয়ে এল গুগল। এর ফলে অ্যাপের মধ্যে ডেটা কন্ট্রোলে সুবিধা হবে। সম্প্রতি এক ব্লগ পোস্টে নতুন এই ফিচারের ঘোষণা করেছে টেক জায়েন্ট কোম্পানিটি। সেখানে লেখা হয়েছে নতুন এই ফিচারে গুগল পে ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো হতে চলেছে। 


নতুন ফিচার এনেবেল করলে গ্রাহক তার পছন্দের রিওয়ার্ড ও পছন্দের অফার দেখতে পাবেন। যদিও নতুন এই ফিচারে আপনার সব লেনদের তথ্য গুগল সেভ করবে।


অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকদের জন্য এই ফিচার নিয়ে এসেছে গুগল পে। প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে গুগল পে আপডেট করলেই নতুন ফিচার ব্যবহার করতে শুরু করতে পারবেন।


যদিও এই ফিচার গ্রাহকের জন্য বাধ্যতামূলক নয়। গুগল জানিয়েছে, 'এই ফিচার ব্যবহার করতে আগ্রহী কি না তা সব গ্রাহককে জিজ্ঞাসা কিরা হবে। আপডেটের পরে গুগল পে ওপেন করার সাথে সাথে গ্রাহকের স্ক্রিনে তা ভেসে উঠবে।’


যদিও এই ফিচার এনেবেল না করলেও আগের মতোই গুগল পে ব্যবহার করা যাবে। সেক্ষেত্রে শুধুমাত্র ব্যক্তিগত রেকমেন্ডেশন থেকে বঞ্চিত হবেন।


ব্লগ পোস্টে গুগল জানিয়েছে গ্রাহকের লেনদেনের তথ্য অন্য কোন গুগল প্রোডাক্টের সঙ্গে শেয়ার করা হবে না। এছাড়াও লেনদেনের কোন তথ্য অন্য কোম্পানিকে বিক্রি করা হবে না বলেও জানিয়েছে গুগল। বিজ্ঞাপন দেখানোর কাজেও আর্থিক লেনদেনের তথ্য ব্যবহার হবে না বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে।


যদিও আর্থিক লেনদেনের ব্যক্তিগত তথ্য গুগলের সঙ্গে শেয়ার করার ব্যাপারে অনেকেই সঙ্কোচ বোধ করছেন। ব্যক্তিগত অফারের জন্য লেনদেনের তথ্য গুগলের হাতে তুলে দেওয়াকে ভাল চোখে দেখছেন না অনেকেই।


No comments:

Powered by Blogger.