আপনার হাতখরচের ব্যবস্থা করে দেবে এই ৬ অ্যাপস, ইনস্টল করুন


Gamebazz  ডেস্ক:সম্প্রতি স্মার্টফোন ব্যবহার করে রোজগার আগের থেকে অনেকটাই সহজ হয়েছে। এমন অনেক অ্যাপ রয়েছে, যেগুলি ব্যবহার করে রাতারাতি কোটিপতি হতে না পারলেও, আপনার দৈনন্দিন হাত খরচের টাকা চলে আসবে। বিভিন্ন বিল দিতে পারবেন এই সব অ্যাপ ব্যবহার করে। স্মার্টফোন থেকে রোজগারের রাস্তা করে দিতে পারে এমনই ছয়টি অ্যাপ সম্পর্কে জেনে নেওয়া যাক।


SquadRun - স্কোয়াডরান ব্যবহার করে নিজের রোজগারের একটা রাস্তা তৈরি করে নিতে পারবেন। তার জন্য শুরুতেই আপনাকে একটি মিশন শেষ করতে হবে। আপনি কী মিশন শেষ করলেন, তার উপর নির্ভর করে আপনাকে বিভিন্ন টাস্ক দেওয়া হবে। সেই কাজ শেষ করতে পারলে পেয়ে যাবেন পয়েন্ট। সেই পয়েন্ট আপনি পেটিএম অ্যাকাউন্টে ট্রান্সফার করতে পারবেন। অন্তত 60 টাকার বেশি রোজগার করলেই এই ট্রান্সফার সম্ভব।


CrownIt - অনলাইন গ্রাহকদের অফলাইন কেনাকাটার জন্য এই অ্যাপ তৈরি করা হয়েছিল। কোনও পার্টনার দোকানে কেনাকাটা করে ক্যাশমেমোর ছবি তুলে আপলোড করতে পারলেই মিলবে ক্যাশব্যাক অফার। বিভিন্ন অনলাইন শপিংয়ে সেই ক্যাশব্যাক ব্যবহার করা যাবে।


FOAM - স্মার্টফোনে তোলা ছবি বিক্রি করতে সাহায্য করবে এই অ্যাপ। এই অ্যাপে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করে, আপনার ফোনে তোলা বিভিন্ন ছবি আপলোড করুন। আপনার ছবি পছন্দ হলে ৫ ডলারে কিনে নেবে গ্রাহকরা। ফলে ছবি পিছু 300-350 টাকা রোজগার করা যাবে। পেপ্যালের মাধ্যমে এই টাকা ট্রান্সফার হবে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে।


Slidejoy - রোজগারের আরও একটি সহজ উপায় হল স্লাইডজয় অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ফোনের লকস্ক্রিনে একটি বিজ্ঞাপন দেখানো হবে। প্রত্যেকটি বিজ্ঞাপন দেখার জন্য আপনি পেয়ে যাবে নির্দিষ্ট ক্যারট। 1,000 ক্যারট রোজগার করলে মিলবে 1 মার্কিন ডলার, যা প্রায় 68 টাকার সমান। 15 দিন অন্তর এই টাকা আপনি নিজের পেপ্যাল অ্যাকাউন্টে নিতে পারবেন।


mCent - কয়েকটি অ্যাপ নিজের স্মার্টফোনে ইন্সটল করে mCent অ্যাপ থেকে রোজগার করা যাবে। এর ফলে মিলবে রিওয়ার্ড পয়েন্ট, যা দিয়ে আপনি রিচার্জ ও বিল পেমেন্ট করতে পারবেন। শুধু অ্যাপ ইন্সটল করেই নয়, বিজ্ঞাপন দেখেও এই অ্যাপ থেকে রোজগার করা যাবে।


Keettoo - এই অ্যাপ ব্যবহার করেও রোজগার করা যাবে। কিট্টো অ্যাপ ইন্সটল করার পর আপনাকে নোটিফিকেশনে একটি বিজ্ঞাপন দেখানো হবে। সেই বিজ্ঞাপন দেখেই আপনি রোজগার করতে পারবেন। পেটিএম ও মোবিকুইক ওয়ালেটে লিঙ্ক করে এই টাকা রিডিম করা যাবে।

No comments:

Powered by Blogger.