ইন্টারনেট স্পিড আরও চার গুণ বাড়াতে JioExtender6 AX6600 WiFi 6 Mesh আনলো Jio

Gamebazz ডেস্ক: ভারতে ওয়্যারলেস ব্রডব্যান্ডের সমস্ত সমস্যার সমাধানে JioExtender6 AX6600 WiFi 6 Mesh লঞ্চ করেছে Jio। কোম্পানির তরফে দাবি করা হচ্ছে, এই Wi-Fi এক্সটেন্ডার ইন্টারনেটের স্পিড 1Gbps পর্যন্ত বাড়াতে সক্ষম। বস্তুত, এই মুহূর্তে ডিভাইসটির সর্বাধিক ইন্টারনেট স্পিড 1Gbps। এই Wi-Fi 6 সাপোর্টের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, এটি অনেকটাই উন্নততর আউটপুট দিতে পারে।


জিওর ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, এই ডিভাইসের কোয়াড-কোর প্রসেসরকে পাওয়ার দেওয়া জন্য থাকছে 128MB NAND এবং 256MB RAM। তবে প্রসেসরটি কারা তৈরি করেছে, সেই বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। এই এক্সটেন্ডারে তিনটি Wi-Fi 6 এনাবলড্ রেডিওজ় রয়েছে। সেই সঙ্গেই আবার দুটি Wi-Fi ক্লাইন্টস এবং একটি ডেডিকেটেড 5GHz নেটওয়ার্ক রয়েছে এতে। Jio-র তরফে বলা হচ্ছে, JioExtender6 AX6600 WiFi 6 Mesh আসলে তার কাউন্টারপার্ট WiFi 5 অপেক্ষা 5GHz আউটপুট দিতে সক্ষম 38% হারে এবং 90% হারে 2.4GHz আউটপুট দিতে সক্ষম। এই ডিভাইসের অন্দরে আটটি 'হাই পারফরম্যান্স' ইন্টারনাল অ্যান্টেনা দেওয়া হয়েছে, যাকে Jio বলছে হাই-পাওয়ার অ্যাম্পিফায়ার্স।


Jio আরও দাবি করছে যে, বেশ কিছু স্পর্শকাতর অ্যাপ্লিকেশন, যার মধ্যে রয়েছে গেমিং এবং ভিডিয়ো স্ট্রিমিং - সেগুলির ক্ষেত্রে JioExtender6 AX6600 WiFi 6 Mesh অতিরিক্ত কম হারে ল্যাটেন্সি ডেলিভার করতে পারে। এর অর্থ হল, গ্রাহকের ফোনে ইন্টারনেট রিসেপশন এবং ইন্টারনেটের সোর্স খুব কম থাকলে ব্যাপক ভাবে কার্যকরী হতে পারে এই এক্সটেন্ডার। অন্যান্য ডিভাইসের সামগ্রিক ব্যান্ডউইদে কোনও প্রভাব না ফেলেই যে কোনও অ্যাপ্লিকেশনকে হাই-স্পিডেই খুলতে সাহায্য করে। পাশাপাশিই এই JioExtender6 AX6600 WiFi 6 Mesh অত্যাধুনিক EasyMesh প্রযুক্তি ব্যবহার করে। কোম্পানি বলছে, এই প্রযুক্তি ডার্ক জোনে যাওয়ার সমস্ত নেটওয়ার্ককে সিমলেস WiFi দিতে পারে।


বড় পরিবার, বড় বাড়ি, যাদের একটাই Wi-Fi কানেকশনে বহু ডিভাইস চলছে, ঝড়ের গতির ইন্টারনেট স্পিড দিতে তাদের সাহায্য করবে এই Wi-Fi এক্সটেন্ডার। আর সেই কারণেই, এই ডিভাইস ব্যবহার করার আগে Jio-র গাইডলাইনস পড়ে নেওয়ার অনুরোধ করছে কোম্পানি। কী ভাবে কাজ করে এই JioExtender6 AX6600 WiFi 6 Mesh, আর কী ভাবেই বা তা ইনস্টল করা যেতে পারে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য জানা যাবে গাইডলাইনস থেকেই।


এই JioExtender6 রাখতে হবে মাটি থেকে অন্তত 4/5 ফুট উপরে কোনও টেবলে। নিশ্চিত করতে হবে, যাতে কর্নারের দিকে না থাকে সেই টেবল। পাশাপাশিই JioExtender6 কোনও জায়গায় রাখার আগে মাথায় রাখতে হবে যেন এটি মাটির খুব কাছাকাছিও না থাকে আবার যেন খুব উঁচু জায়গাতেও না রাখা হয়। এছাড়াও কোনও ক্যাবিনেটের খুব কাছে বা বদ্ধ এলাকাতেও রাখা চলবে না এই এক্সটেন্ডার। শুধু তাই নয়। ইউজারকে নিশ্চিত করতে হবে যাতে এই এক্সটেন্ডারের আশপাশে আর কোনও ইলেকট্রিক্যাল বা ওয়্যারলেস ডিভাইস না থাকে।


আর এই সব দিক নিশ্চিত করতে JioExtender6-এ থাকছে একটি LED ইন্ডিকেটর। আপনি ভুলভাল জায়গায় এটিকে রাখলেই তা লাল সিগন্যাল দেখাবে এবং ঠিক জায়গায় রাখলেই LED ইন্ডিকেটর সবুজ হবে। সবুজ হলেই প্রকৃত ইন্টারনেট স্পিড পেয়ে যাবেন গ্রাহকেরা। ইতিমধ্যেই Jio ওয়েবসাইটে চলে এসেছে এই JioExtender6 AX6600 WiFi 6 Mesh, দাম 25,999 টাকা। প্রতি মাসে 1223.86 টাকা ইনস্টলমেন্টে দেওয়ার অপশনও থাকছে এই এক্সেটেন্ডার কিনতে।

No comments:

Powered by Blogger.