ভারতের ছাত্রছাত্রীদের জন্য সস্তার তিনটি ট্যাব নিয়ে হাজির Lava


Gamebazz  ডেস্ক: ভারতে মূলত ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে তিনটি নতুন ট্যাব লঞ্চ করল Lava। সেই ট্যাবগুলি লঞ্চ করা হয়েছে Lava-র এডুকেশন সিরিজের আওতায়। তিনটি ট্যাবলেটের মধ্যে রয়েছে Magnum XL, Aura এবং Ivory, যাদের দাম 9 হাজার টাকা থেকে 15 হাজার টাকার মধ্যেই। পাশাপাশিই Lava গাঁটছড়া বেঁধেছে EduSaksham-এর সঙ্গে। এই EduSaksham অ্যাপটি ইন-বিল্ট দেওয়া হচ্ছে প্রতিটি ট্যাবেই। এর সাহায্য ছাত্রছাত্রীরা ফ্রি-তেই বিভিন্ন কোর্স করতে পারবেন।


কেবলমাত্র Flipkart থেকেই পাওয়া যাবে Lava-র এই তিনটি ট্যাবলেট। এদের মধ্যে সবথেকে দামি হল Lava Magnum XL, যার দাম ভারতে 15,499 টাকা (লঞ্চ অফার 11,999 টাকা)। ডার্ক গ্রে শেডের সঙ্গেই মেটালিক ফিনিশ দেওয়া হয়েছে এই ট্যাবে। দামের নিরিখে তার ঠিক পরেই রয়েছে Lava Aura, যার দাম 12,999 টাকা (লঞ্চ অফার 9,999 টাকা)। এই মডেলেও দেওয়া হয়েছে মেটালিক ফিনিশ। এদের মধ্যে সবথেকে কম দামি হল Lava Ivory। মাত্র 9,499 টাকায় (লঞ্চ অফার 7,399 টাকা) পাওয়া যাবে এই ট্যাবলেট।


স্পেসিফিকেশনসের দিক থেকে Lava Magnum XL-এ রয়েছে একটি 10.1 ইঞ্চির IPS LCD ডিসপ্লে, যার ব্রাইটনেস 390 nits। এই ট্যাবে রয়েছে একটি 2MP ফ্রন্ট ক্যামেরা, একটি 5MP রিয়ার ক্যামেরা। 32GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে এই ট্যাবে। এছাড়াও মাইক্রোএসডি কার্ডের সাহায্যে 256GB পর্যন্ত মেমোরি বাড়িয়েও নিতে পারবেন ইউজারেরা। পারফরম্যান্সের জন্য Lava Magnum XL-এ একটি MediaTek 2GHz প্রসেসর এবং একটি 6,100mAh ব্যাটারি দেওয়া হয়েছে।


অন্য দিকে আবার Lava Aura ট্যাবে একটি 8 ইঞ্চির ডিসপ্লে এবং 32GB অনবোর্ড স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে এই ট্যাবে, যার সাহায্যে স্টোরেজ 256GB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ক্যামেরা ডিপার্টমেন্টের দিক থেকে এই ট্যাবলেটে 8MP রিয়ার এবং 5MP ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। পারফরম্যান্সের জন্য এই ট্যাবে MediaTek 2GHz প্রসেসর এবং 5,100mAh ব্যাটারি রয়েছে।


এই সিরিজের সবথেকে সস্তার ট্যাবলেট অর্থাৎ Lava Ivory-র স্ক্রিন সাইজ একটু ছোট, 7 ইঞ্চির। 16GB-র ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে এই ট্যাবে এবং 256GB পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজও সাপোর্ট করে এটি। ক্যামেরা ডিপার্টমেন্টের দিক থেকে একটি 5MP রিয়ার ক্যামেরা, একটি 2MP সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে Lava Ivory ট্যাবলেটে। তবে এর সবথেকে আকর্ষণীয় দিক হল ডিজাইন। Lava Ivory ট্যাবে হেয়ার ব্রাশ টেক্সচার্ড ফিনিশ রয়েছে।

No comments:

Powered by Blogger.