আরও সস্তার প্ল্যান নিয়ে এল Netflix

Gamebazz  ডেস্ক: ভারতে অ্যামাজন প্রাইম, ডিজনি হটস্টার, এএলটি বালাজি, জি-ফাইভ এর মতো শক্তপোক্ত প্রতিদ্বন্দ্বীরা ক্রমশ থাবা বসাচ্ছে গ্রাহকসংখ্যায়। এমতাবস্থায় বাজারে নিজেদের অবস্থান আরও মজবুত করতে নতুন প্ল্যান নিয়ে এল ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। 'মোবাইল প্লাস' নামের এই মাসিক প্ল্যান আগে ৩৪৯ টাকাতে মিললেও এখন তা ২৯৯ টাকাতেই পাওয়া যাবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।


যেখানে গ্রাহক একটি স্মার্টফোন-ট্যাবলেটের পাশাপাশি একটি কম্পিউটারেও ৭২০ পিক্সেল বা হাই-ডেফিনিশন ছবি দেখতে পারবেন। তবে এক সঙ্গে একটি ডিভাইসেই স্ট্রিমিং সম্ভব হবে এই প্ল্যানের আওতায় থাকা গ্রাহকদের অ্যাকাউন্টে। এর আগে মাসিক ১৯৯ টাকায় একটি মাত্র মোবাইলে দেখা যেত নেটফ্লিক্স স্ট্রিমিং, কিন্তু সেখানে ছবির গুণমান ছিল স্ট্যান্ডার্ড ডেফিনিশন বা ৪৮০ পি মানের।


সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আপাতত বিটা টেস্টিং এর আওতায় নির্বাচিত গ্রাহকদের মধ্যে এই নতুন প্ল্যানের সুবিধা দেওয়া হলেও, আগামী দিনে এর জনপ্রিয়তা দেখে এর গ্রাহক পরিসর এবং সুযোগসুবিধা বাড়ানো হতে পারে।


এর পাশাপাশি কাউকে না জানিয়ে তার পাসওয়ার্ড ব্যবহার করে নেটফ্লিক্স স্ট্রিমিং করার অপচেষ্টা বন্ধ করতে নিজেদের প্ল্যাটফর্মে নতুন সুরক্ষাবিধি নিয়ে আসার কথা জানালেন কর্তৃপক্ষ। সংস্থার তরফে সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রিড হেস্টিংস জানিয়েছেন, পরিবার-বন্ধুবান্ধবের সঙ্গে পাসওয়ার্ড ভাগ করে নেওয়াটা স্বাভাবিক।কিন্তু কারও অজান্তে তৃতীয় কোনও ব্যক্তি যাতে কারও অ্যাকাউন্টের তথ্য জেনে নিয়ে তার অবাঞ্ছিত ফায়দা তুলতে না পারেন, তার জন্য এই নতুন সুরক্ষাবিধি আনতে চলেছেন কর্তৃপক্ষ|

No comments:

Powered by Blogger.