PUBG-র দেশি ভার্সন লঞ্চের তোড়জোড় শুরু, নতুন রিপোর্টে শুরু জল্পনা


Gamebazz  ডেস্ক: PUBG Mobile India টিম জনপ্রিয় এই ব্যাটল রয়্যাল গেমের ভারতীয় ভার্সন লঞ্চ করতে একপ্রকার মরিয়া হয়ে উঠেছে। এই গেমের পাবলিশার Krafton-এর একজন কর্মকর্তার তরফে এই বার্তা মিলেছে। সম্প্রতি একটি রিপোর্টে Krafton-এর সেই কর্মকর্তা বলছেন, ভারতে PUBG-র দেশি ভার্সন লঞ্চ করতে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তবে তিনি পরিষ্কার ভাবেই জানিয়েছেন যে, সেই দেশি ভার্সন অর্থাৎ PUBG: New State In India-র প্রি-রেজিস্ট্রেশন কোনও ভাবেই লঞ্চের আগে খোলা হবে না। খুব সম্প্রতি গেম লঞ্চের ঘোষণা হয়ে গিয়েছে হয়েছে বিশ্বের অন্যান্য মার্কেটের জন্য। পাশাপাশিই সেই সব দেশে Google Play এবং App Store থেকে গেমটি প্রি-রেজিস্ট্রেশনের জন্যও উপলব্ধ হয়ে গিয়েছে।


সম্প্রতি Sportskeeda-র একটি রিপোর্টে Krafton-এর সেই প্রতিনিধির বক্তব্য উদ্ধৃত করে বলা হচ্ছে, 'একটি নতুন PUBG APP লঞ্চ করতে ভারতে সমস্ত পর্যায়ের প্রস্তুতি নিয়ে ফেলেছি আমরা। এই অ্যাপটি শুধুমাত্র ভারতীয়দের সার্ভিস দিতেই ডেভেলপ করা হয়েছে। তবে, ভারতে লঞ্চের আগে PUBG: New State in India প্রি-রেজিস্ট্রেশনের জন্য উপলব্ধ করা হবে না বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' এখান থেকে একটা বিষয় পরিষ্কার যে, ভারতীয়দের কথা মাথায় রেখেই PUBG: New State in India তৈরি করা হয়েছে এবং নতুন অ্যাপটি লঞ্চ করতে কেন্দ্র সরকারের সঙ্গেও আলোচনা করছে অ্যাপের প্যারেন্ট অর্গ্যানাইজেশন Krafton।

এই PUBG: New State-এর প্রেক্ষাপট ভবিষ্যৎ ভিত্তিক। 2051 সালের পটভূমিকায় এই গেম খেলবেন গেমারেরা। বিগত কিছু দিন ধরেই PUBG: New State নিয়ে সারা বিশ্বেই একাধিক জল্পনা চলছে। সেই সময়ই গুজব রটেছিল, গেমটি হয়তো ভারতে লঞ্চ করতে পারে। কিন্তু সেই সব জল্পনার অবসান ঘটিয়ে Krafton-এর তরফে জানানো হয়েছিল যে, আপাতত তাদের নজর ভারতে PUBG Mobile India লঞ্চ করা। কিন্তু তার আগেই এই গেমকে ঘিরে জল্পনা বেড়ে দ্বিগুণ হয়ে গেল। কারণ, PUBG: New State ওয়েবসাইটে একটি ফোল্ডার দেখা গিয়েছে। আর সেখান থেকেই জানা গিয়েছে এর একটি হিন্দি ভার্সনও থাকছে। সেখানেই জাগছে প্রশ্ন। ভারতে যদি PUBG: New State লঞ্চই না করে, তাহলে কেন হিন্দি ভার্সন?


No comments:

Powered by Blogger.