Samsung লঞ্চ করলো Galaxy XCover 5 স্মার্টফোন, দুর্দান্ত এই ফোনটি পড়ে গেলেও ভাঙবে না

Gamebazz  ডেস্ক: বৃহস্পতিবারই  Samsung Galaxy XCover 5 লঞ্চ করে তাক লাগিয়ে দিল Samsung। চলতি মাসের পর থেকেই ফোনটি কিনতে পারবেন ইউজারেরা। এটি আসলে একটি রাগ্ড ফোন। কোম্পানি দাবি করছে, অনেক উঁচু জায়গা থেকে পড়ে গেলেও ভাঙবে না Samsung Galaxy XCover 5 স্মার্টফোন। ফোনটির দাম GBP 330 বা 33,500 টাকা।


Samsung বলছে, কঠিন থেকে আরও কঠিনতর টাস্ক কমপ্লিট করার জন্য Galaxy XCover 5 হ্যান্ডসেটে একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে। পাশাপাশিই কোম্পানি আরও জানাচ্ছে, 1.5 মিটার উপর থেকে পড়ে গেলেও এই ফোন অক্ষত অবস্থায় থাকবে, কারণ এই ফোনে রয়েছে shock absorption ক্ষমতা। জল এবং ধুলোবালি থেকে সুরক্ষার জন্য ফোনটিতে IP68 রেটিং দেওয়া হয়েছে। Samsung-এর অন্যান্য রাগ্ড স্মার্টফোনের মতোই এই মডেলেও গ্লাভ-টাচ ফিচার রয়েছে, যার সাহায্যে গ্লাভস পরেও ফোনের ডিসপ্লে ব্যবহার করা যাবে।


সিকিওরিটির দিক থেকে এই ফোনে কোম্পানির নিজস্ব Samsung Knox সিকিওরিটি সলিউশন প্রি-লোডেড থাকছে। Samsung বলছে, এই ডিফেন্স-গ্রেড সিকিওরিটি প্ল্যাটফর্ম এন্ড টু এন্ড এনক্রিপশন অফার করবে। অর্থাৎ ঠিক যে ভাবে WhatsApp কাজ করে। এই প্রযুক্তির সাহায্যে ফোনের যাবতীয় তথ্য খুবই সুরক্ষিত থাকবে বলে দাবি করছে Samsung।


স্পেসিফিকেশনসের দিক থেকে Samsung Galaxy XCover 5 ফোনে রয়েছে একটি 5.3 ইঞ্চির HD+ TFT ডিসপ্লে। প্রসেসর হিসেবে এই ফোনে থাকছে Exynos 850 অক্টা-কোর প্রসেসর, যার ক্লক স্পিড 2.0Ghz। এই স্যামসাং মডেলের একটি 4GB RAM ও 64GB স্টোরেজ ভ্যারিয়্যান্ট রয়েছে। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি Android 11-এর আউট অফ দ্য বক্স দ্বারা চালিত। একটি 3000mAh ব্যাটারি (রিমুভেবল) ফোনটির পাওয়ার নিয়ন্ত্রণ করবে, যা 15W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।


এই হ্যান্ডসেটে একটি 16MP রিয়ার ক্যামেরা থাকছে, যার অ্যাপার্চার f/1.8। ফ্রন্ট ফেসিং ক্যামেরা হিসেবে এই মডেলে একটি 5MP সেলফি শ্যুটার রয়েছে, যার অ্যাপার্চার f/2.2। ডুয়াল সিম এবং সিঙ্গল সিম এই দুই ভ্যারিয়্যান্টসেরই Samsung Galaxy XCover 5 পাওয়া যাবে মার্কেটে। অন্যান্য জরুরি ফিচার্সের মধ্যে এতে বায়োমেট্রিক অথেন্টিকেশনের জন্য ফেস রিকগনিশন এবং NFC সাপোর্ট দেওয়া হয়েছে। মাইক্রোসফ্ট টিমসের সঙ্গে হাত মিলিয়ে এই ফোনে ইন্টিগ্রেটেড ওয়াকি টকি ফাংশনও দিয়েছে Samsung।

No comments:

Powered by Blogger.