এখনই Uninstalled করুন এই APP গুলো, নাহলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা হতে সময় লাগবে না

Gamebazz  ডেস্ক: আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী হন তবে সাবধান হয়ে যান, কারণ আপনার ফোনে উপস্থিত এই অ্যাপ্লিকেশনগুলি আপনার ব্যাঙ্ক  অ্যাকাউন্টটি খালি করতে পারে। তথ্য অনুযায়ী, 8 টি নতুন হ্যাকিং অ্যাপস একটি ভয়েসের মাধ্যমে সক্রিয় করা হয়েছে। এটি বিশ্বাস করা হয় যে দুই ধরণের নতুন ভাইরাসের সাহায্যে আটটি নতুন হ্যাকিং অ্যাপ সক্রিয় করা হয়েছে। এই সমস্ত অ্যাপ্লিকেশনগুলি যে কোনও ব্যাংক অ্যাকাউন্ট-এর টাকা ফাঁকা করতে ব্যবহৃত হচ্ছে।


আপনি যদি ফোনে এই 8 টি অ্যাপের কোনও একটি ইনস্টল করেন, তবে আপনাকে এই  অ্যাপগুলোতে আপনার ফোন নম্বর বা ইমেল রাখতে হবে। এর সাহায্যে হ্যাকার আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কিত সমস্ত তথ্য পেয়ে যায়। যার পরে তাদের পক্ষে যে কোনও ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করা সহজ হয়ে যায়। এবং চোখের পলকে আপনার অ্যাকাউন্ট থেকে সমস্ত অর্থ হ্যাকারের কাছে পৌঁছে যায়।

হ্যাকিং এড়াতে এই অ্যাপ্লিকেশনগুলি এখনি আনইনস্টলড করুন

– Cake VPN (com.lazycoder.cakevpns)

– Pacific VPN (com.protectvpn.freeapp)

– eVPN (com.abcd.evpnfree)

– BeatPlayer (com.crrl.beatplayers)

– QR/Barcode Scanner MAX (com.bezrukd.qrcodebarcode)

– Music Player (com.revosleap.samplemusicplayers)

– tooltipnatorlibrary (com.mistergrizzlys.docscanpro)

– QRecorder (com.record.callvoicerecorder)

হ্যাকাররা কীভাবে আপনার ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে

গবেষণা অনুসারে, এই হ্যাকাররা অ্যাপ যাচাইকরণের জন্য আপনার ফোনে যে কোড আসে তার সাহায্যে ব্যাঙ্কের সমস্ত তথ্য পায়। আর তার সাহায্যেই আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে সমস্ত অর্থ হ্যাকারের কাছে চলে যায়।

আপনার ফোনটি দূর থেকে অ্যাক্সেস করা যায়

এই অ্যাপ্লিকেশনগুলো আপনার ফোনে MRAT ইনস্টল করে এবং আপনি তা টেরও পান না। MRAT আপনার ফোনকে যে কোনো জায়গা থেকে  অ্যাক্সেস করার অনুমতি দেয়, তারফলে যে কোনও ব্যক্তি দূরে বসে থাকা অবস্থায়ও আপনার ফোনটি নিয়ন্ত্রণ করতে পারে।

এই ম্যালওয়্যার ড্রপার কীভাবে কাজ করে

Clast82 একটি Malware Dropper। যা প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিতে আক্রমণ করে। AlienBot Banker নামে আরেকটি প্রোগ্রাম Google Pay, Paytm, Phone Pay-র মতো ফাইন্যান্স অ্যাপগুলির মধ্যে থেকে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আপনার ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে।