স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে Whatsapp -এ পাঠানো ছবি


Gamebazz  ডেস্ক: জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম Whatsapp ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হলো। নতুন এই ফিচার আপনার পাঠানো ছবি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলতে সহায়তা করবে।


ধরুন, আপনি প্রাইভেট চ্যাটে কাউকে একটি ছবি পাঠালেন। প্রাপক ছবিটি দেখার পর তা নিজে থেকেই মুছে যাবে। অ্যানড্রয়েড ও আইওএস দুইধরনের ডিভাইস ব্যবহারকারীদের জন্যই এই ফিচার আনার পরিকল্পনা রয়েছে  Whatsapp -এর।


এই ধরনের একটি একটি ফিচার রয়েছে সিগন্যাল অ্যাপেও। সেখানে ভিউ ওয়ান্স নামের ফিচারটি এমনভাবে সেট করা যে আপনি যদি কাউকে ছবি কিংবা ভিডিও পাঠান, তাহলে তা একবার দেখার পর নিজে থেকেই মুছে যাবে। গত বছর শুরুর দিকেই এই ফিচারটি প্রকাশ্যে এনেছিল। অনেকটা একইরকম দেখতে হতে পারে হোয়াটসঅ্যাপের ফিচারটি বলেই খবর।


ইতিমধ্যেই এমন ফিচারটি ইনস্টাগ্রামে রয়েছে। সেখানে ডিরেক্ট মেসেজে কিছু পাঠালে তা একবার রিপ্লাই করার পরই মুছে যায়। এবারএই ফিচার যুক্ত হতে পারে হোয়াটসঅ্যাপেও। ইতিমধ্যেই নিজে থেকে মেসেজ মুছে যাওয়ার ফিচারটি এনেছে এই মেসেজিং অ্যাপটি। তবে ছবি কিংবা ভিডিও ডিলিট হয়ে যাওয়ার ফিচারটি কবে আসতে পারে, তা নিয়ে এখনও সরকারিভাবে কিছুই জানানো হয়নি। কিন্তু এটি এলে যে হারানো জনপ্রিয়তা ফিরবে, তেমনটাই আশা সংস্থার।

No comments:

Powered by Blogger.