ঘরে বসেই নিমিষে জেনারেট করুন SBI ডেবিট কার্ডের পিন! জেনে নিন পদ্ধতি


Gamebazz  ডেস্ক: আপনি কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডেবিট কার্ড পেয়েছেন এবং পিন জেনারেট করতে চান? এবার স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ডেবিট কার্ডের পিন জেনারেট করার জন্য ব্যাঙ্কিং সংস্থাটি একটি সহজ পদক্ষেপ নিয়ে এসেছে।


গ্রাহকরা খুব সহজে টোল ফ্রি ইন্টারেক্টিভ ভয়েস রেসপন্স (Interactive voice response) সিস্টেমের মাধ্যমে ডেবিট কার্ডের পিন বা গ্রিন পিন জেনারেট করতে পারবে। এমনকি ব্যাঙ্কের গ্রাহকরা এসবিআই ডেবিট কার্ড পিন বা গ্রিন পিন জেনারেট করতে এসবিআই ডেবিট কার্ড কাস্টমার কেয়ার নম্বর – 1800 112 211 বা 1800 425 3800 – এ কল করতে পারেন।এসবিআই গ্রাহকদের ডেবিট কার্ড পিন জেনারেট করতে যে স্টেপগুলো অনুসরণ করতে হবে-


স্টেপ ১. প্রথমে ফোন করুন 1800 112 211 বা 1800 425 3800 নম্বরে

স্টেপ ২. এটিএম বা ডেবিট কার্ড সম্পর্কিত পরিষেবার জন্য ২ টিপুন।

স্টেপ ৩. তারপরে পিন জেনারেটের জন্য ১ টিপুন। ১ প্রেস করা জরুরি যদি আপনি আপনারা রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে ফোন করেন। যদি এসবিআই গ্রাহকরা তাদের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে ফোন না করেন, তবে এজেন্টের সাথে কথা বলার জন্য তাদের ২ চাপতে হবে।

স্টেপ ৪. পিন জেনারেট করতে এবার এটিএম কার্ডের শেষ পাঁচটি সংখ্যা লিখতে হবে

স্টেপ ৫. এসবিআই গ্রাহকদের শেষ ৫ টি সংখ্যা নিশ্চিত করতে আবার ১ চাপতে হবে।

স্টেপ ৬. তারপরে এটিএম কার্ডের শেষ ৫ অঙ্কটি পুনরায় প্রবেশ করতে ২ চাপতে হবে ।

স্টেপ ৭. এবার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরটির শেষ ৫ টি সংখ্যা লিখতে হবে।

স্টেপ ৮. শেষ ৫ টি সংখ্যা নিশ্চিত করতে ১ প্রেস করতে হবে। পরবর্তী সময়ে, অ্যাকাউন্ট নম্বরটির শেষ ৫ টি সংখ্যা পুনরায় প্রবেশ করতে ২ প্রেস করতে হবে।

স্টেপ ৯. এবার আপনার জন্ম বছর দিতে হবে। এবার আপনার এসবিআই ডেবিট কার্ড পিন সফলভাবে জেনারেট হয়ে যাবে। গ্রিন পিনটি রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাঠানো হবে। তারপর যে কোনও এসবিআই এটিএম-এ গিয়ে ২৪ ঘন্টার মধ্যে রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাঠানো পিনটি পরিবর্তন করুন।

No comments:

Powered by Blogger.