প্রতীক্ষার অবসান! ভারতের বাজারে ফিরল Suzuki Hayabusa


Gamebazz  ডেস্ক: বাইক প্রেমীদের জন্যে সুখবর। ভারতের বাজারে ফিরল Suzuki Hayabusa। অনেকদিন ধরেই দেশের বহু সুপারবাইকপ্রেমী ২৬ এপ্রিলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।


থার্ড জেনারেশন হায়াবুসার দাম ১৬. ৪০ লাখ (এক্স শোরুম দিল্লি)। সিটি রাইডিং, ট্যুরিং বা রেস ট্র্যাক, যে কোনও ক্ষেত্রেই আগের দুটি জেনারেশন-এর থেকে এগিয়ে থার্ড জেনারশন বুসা। সংস্থার তরফে দাবি করা হয়েছে, রাইডিং কমফোর্ট থেকে শুরু করে ডিজাইন, এ্যারোডায়নামিক পারফরম্যান্স, যে কোনও ক্ষেত্রে এই মুহূর্তে বাজারের সেরা স্পোর্টস বাইকগুলিকে টক্কর দেবে নতুন প্রজন্মের বুসা।


ধুম সিনেমার প্রথম পার্ট-এ জন আব্রাহাম চালিয়েছিলেন হায়াবুসা। তবে আচমকাই ভারতের বাজারে সুজুকি হায়াবুসার সরবরাহ বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল।


১৩০৪ সিসি ফোর সিলিন্ডার BS6-compliant ইঞ্জিন। সিক্স স্পিড bi-directional quickshifter। অর্থাত্ গিয়ারসিফট হবে clutchless. পাওয়ার ১৮৭ বিএইপি। ১৫০ এনএম টর্ক। Glass Sparkle Black with Candy Burnt Gold, Metallic Mat Sword Silver with Candy Daring Red, Pearl Brilliant White with Metallic Mat Stellar Blue- আপাতত এই তিন কালার অপশন-এ পাওয়া যাবে বুসা। টপ স্পিড ২৯৯ কিমি প্রতি ঘণ্টা। TFT ডিসপ্লে-তে ডিজিটাল ও অ্যানালগ অপশন থাকবে।


আগের জেনারেশন বুসার দাম ছিল ১৪ লাখ টাকার আশেপাশে। তবে থার্ড জেনারেশন অনেকটাই বেশি দামের। তবে ভারতে CBU (completely built-up) রুটে সুপারবাইক আসে। ফলে আপাতত বুসার দাম বেশি। সুজুকি ভারতে এই সুপারবাইকের অ্যাসেম্বলিং শুরু করলে দাম বেশ কিছুটা কমতে পারে বলে আশা করা যায়।



No comments:

Powered by Blogger.