'Vaccines For All' স্টিকার প্যাক নিয়ে হাজির WhatsAp, কী ভাবে ডাউনলোড করবেন?


Gamebazz  ডেস্ক:বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে নতুন স্টিকার প্যাক লঞ্চ করল WhatsApp। এই নতুন WhatsApp Sticker Pack-এর নাম 'Vaccines For All'। সারা বিশ্বে মানুষজনের মধ্যে Covid-19 Vaccine সম্পর্কে সচেতনতা তৈরি করতেই এই স্টিকার প্যাক নিয়ে হাজির হয়েছে WhatsApp।


একটি ব্লগে WhatsApp-এর তরফে জানানো হয়েছে, সারা বিশ্বের 150-এরও বেশি দেশ, রাজ্য এবং স্থানীয় সরকার-সহ WHO ও UNICEF-এর মতো অর্গানাইজেশনের সঙ্গে হাত মিলিয়ে Covid-19 হেল্পলাইনগুলি সম্পর্কে মানুষজনকে সঠিক এবং জরুরি তথ্য পৌঁছে দেওয়ার কাজ শুরু করা হয়েছে। পাশাপাশিই এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ আরও জানিয়েছে যে, এখনও পর্যন্ত 3 বিলিয়নেরও বেশি মানুষের কাছে কোভিডের হেল্পলাইন সংক্রান্ত বিভিন্ন তথ্য পাঠানো হয়েছে।


সেই ব্লগে WhatsApp লিখছে, 'আমাদের মূল লক্ষ্য হল, Covid-19 ভ্যাকসিন সংক্রান্ত সমস্ত জরুরি তথ্য মানুষের কাছে পাঠিয়ে দেওয়া। বিশেষ করে, বিশ্বের সেই সব প্রত্যন্ত এলাকা, যেখানে খবর পৌঁছে দেওয়াও খুবই দুষ্কর, সেখানেই আমরা কোভিডের হেল্পলাইনের সমস্ত তথ্য মানুষের কাছে নির্দিষ্ট সময়ে পৌঁছে দেওয়ার কাজ শুরু করে দিয়েছি। শুধু তাই নয়। আমাদের WhatsApp Business API থেকে মেসেজ পাঠানোর খরচও আমরা বন্ধ করে দিয়েছি।'


এই নতুন WhatsApp Vaccine For All Stickers Pack-এ রয়েছে মোট 24টি স্টিকার্স। এগুলি যেমন কিউট অ্যানিমেটেড স্টিকার, তেমনই আবার এতে রয়েছে ভ্যাকসিনের সিরিঞ্জের ছবি এবং স্বাস্থ্যকর্মীদের টিকাকরণের পরে উচ্ছ্বাসের ছবিও। সব ধরনের ইউজারেরাই WhatsApp-এর এই Vaccine For All Stickers Pack ব্যবহার করতে পারবেন।



কী ভাবে WhatsApp Vaccine For All Stickers Pack ডাউনলোড করবেন -


* WhatsApp-এ যে কোনও চ্যাট ওপেন করুন এবং তার পরে ইমোজি আইকনে ট্যাপ করুন, যা রয়েছে টেক্সট বারের ঠিক পরেই।

* এক্কেবারে নীচে স্টিকার্সের জন্য তৃতীয় আইকনে ট্যাপ করুন।

* স্ক্রিনের ঠিক উপরের ডান দিকে একটি + আইকন দেখতে পাবেন, সেখানে ট্যাপ করুন।

* প্রথমেই দেখতে পাবেন, Vaccines For All স্টিকার প্যাক।

* এবার অ্যারো বাটনে ট্যাপ করুন, তাহলেই স্টিকারগুলি ডাউনলোড হয়ে যাবে।

* আপনার স্টিকারের কালেকশনে চলে আসবে Vaccines For All স্টিকার প্যাক।

No comments:

Powered by Blogger.