ভারতে লঞ্চ হল দু’টি ডিসপ্লে যুক্ত আসুস জেনবুক সিরিজের ল্যাপটপ


Gamebazz  ডেস্ক: দুটো ডিসপ্লের ল্যাপটপ লঞ্চ করল আসুস। ভারতে লঞ্চ হয়েছে আসুস জেনবুক ডুয়ো ১৪ এবং জেনবুক প্রো ডুয়ো ১৫। জানা গিয়েছে এই দু’টি অত্যাধুনিক ল্যাপটপ আসুসের নতুন প্রিমিয়াম জেনবুক মডেলের অন্তর্গত। এই দু’টি ল্যাপটপেই রয়েছে সেকেন্ডারি ডিসপ্লে। অর্থাৎ প্রাইমারি বা রেগুলার ডিসপ্লের সঙ্গে আরও একটি ডিসপ্লে দেখা যাবে এই দুই ল্যাপটপে, যাকে বলা হচ্ছে স্ক্রিনপ্যাড প্ল্যাস।


জেনবুক ডুয়ো ১৪- তে রয়েছে 11th জেনারেশন ইনটেল কোর প্রসেসর। তার সঙ্গে রয়েছে Intel Evo verification। অন্যদিকে জেনবুক প্রো ডুয়ো ১৫- তে রয়েছে OLED স্ক্রিন। তার সঙ্গে থাকছে 10th জেনারেশন ইনটেল কোর প্রসেসর। সেই সঙ্গে থাকছে Nvidia GeForce RTX 3070 গ্র্যাফিক্স কার্ড। দু’টি ল্যাপটপেই থাকছে আসুসের স্পেশ্যাল ফিচার Active Aerodynamic System।


 মূলত এই সিস্টেমের সাহায্যে ল্যাপটপের উপরের অংশ (অর্থাৎ লিড বা ঢাকনা) খোলার পর (এক্ষেত্রে দুটো ডিসপ্লে) ৪৯ শতাংশ হায়ার এয়ারফ্লোর সুবিধা দেয়। যার সাহায্যে ল্যাপটপের সঠিক থার্মাল ম্যানেজমেন্ট সম্ভব। অর্থাৎ মেশিন ব্যবহারের ফলে গরম হলে সেই হাওয়া ল্যাপটপের ভিতর থেকে বের করে কুলিং সিস্টেম চালু করে ল্যাপটপ ঠাণ্ডা রাখা হয়।


আসুস জেনবুক ডুয়ো ১৪- র দাম ভারতে শুরু হচ্ছে ৯৯,৯৯০ টাকা থেকে। অন্যদিকে জেনবুক প্রো ডুয়ো ১৫ OLED- এর দাম শুরু হচ্ছে ২,৩৯,৯৯০ টাকা থেকে। বুধবার থেকে জেনবুক ডুয়ো ১৪- র বিক্রি শুরু হয়েছে। অন্যদিকে জেনবুক প্রো ডুয়ো ১৫ OLED- এর বিক্রি শুরু হবে মে মাসের মাঝামাঝি সময় থেকে। 





No comments:

Powered by Blogger.