ফেসবুকে 'পিপল ইউ মে নো’ সাজেশন বন্ধ করবেন কীভাবে?

 


Gamebazz  ডেস্ক: বিগত কয়েক বছরে ফেসবুকের জনপ্রিয়তা হু হু করে বেড়েছে। ভারতে নিয়মিত বহু নতুন গ্রাহক ফেসবুক ব্যবহার শুরু করেছেন। আর তাই ফেসবুকে আপনার পরিচিতের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বেড়েছে। ফেসবুকের 'পিপল ইউ মে নো’ সাজেশনের মাধ্যমে সেই মানুষগুলিকে দেখায় যাদের সম্ভব আপনি চেনেন। কিন্তু সেখানে এমন সব মানুষের প্রোফাইল দেখা যায় যাদের আপনি চিনলেও ফেসবুকে অ্যাড করতে চান না।


 কোম্পানির নিজস্ব অ্যালগোরিদমের মাধ্যমে এই তালিকা তৈরি করে ফেসবুক। আপনার প্রোফাইলের বিভিন্ন তথ্য সঙ্গে যাচাই করে এমন সব মানুষের প্রোফাইল আপনার সামনে নিয়ে আসে যাদের আপনি চিনলেও চিনতে পারেন। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই এই তালিকায় অচেনা মানুষদের প্রোফাইল ভেসে ওঠে।


যদিও এই সাজেশন বন্ধ করার উপায় রয়েছে। ফেসবুকে 'পিপল ইউ মে নো’ সাজেশন বন্ধ করবেন কীভাবে? ধাপে ধাপে দেখে নিন।


 ১। কম্পিউটার ব্রাউজার থেকে ফেসবুক ওপেন করে সেটিংস মেনু ওপেন করে প্রাইভেসি সিলেক্ট করুন। স্ক্রিনের ডান দিকে উপরে সেটিংস মেনু পাবেন।


২। এই মেনুতে সেটিংস সিলেক্ট করলে একটি নতুন মেনু খুলে যাবে।


৩। বাঁ দিকে মেনু বারে নোটিফিকেশন দেখতে পাবেন।


৪। এখানে 'পিপল ইউ মে নো’ খুঁজে বার করুন।


৫। এখানে টগলটি অফ করে দিন। একই সঙ্গে এসএমএস, ইমেল ও পুষ নোটিফিকেশনে অ্যালার্ট বন্ধ করুন।



ব্রাউজারে ফেসবুক ওপেন করার সুযোগ না থাকলে অ্যানড্রয়েড ও আইওএস ডিভাইসে ফেসবুক অ্যাপ থেকে একই সুবিধা পাবেন। ডেক্সটপ ব্রাউজার থেকে ইতিমধ্যেই সেটিংস বদল করলে মোবাইল অ্যাপ থেকে আবার বন্ধ করার প্রয়োজন হবে না। এই ভাবে আপনি ফেসবুকে প্রয়োজনীয় নোটিফিকেশন থেকে রক্ষা পাবেন।

No comments:

Powered by Blogger.