প্রমাণপত্র ছাড়াই পাবেন LPG সিলিন্ডার, জানাল ইন্ডিয়ান অয়েল


Gamebazz  ডেস্ক: গ্যাসের কানেকশন নিতে আমাদের কম হয়রানি পোহাতে হয় না। নতুন জায়গা হওয়ায় ঠিকানার প্রমাণপত্র জোগাড় করা সহজ কাজ নয়। তবে এখন থেকে আর আপনাকে এই নিয়ে আর সমস্যায় পড়তে হবে না, কারণ Indian Oil নিয়ে এসেছে গ্রাহকদের জন্য এক বিরাট সুখবর! অতিরিক্ত কোনো ঝুট ঝামেলা ছাড়াই এবার আপনি পেয়ে যেতে পারেন LPG গ্যাস সিলিন্ডার। মূলত, গ্রাহকদের উত্তরোত্তর বাড়তে থাকা প্রয়োজন মেটাতেই ইন্ডিয়ান অয়েল সংস্থাটির তরফ থেকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।


ইন্ডিয়ান অয়েল সম্প্রতি ঘোষণা করেছে যে, তাদের ছোট্টু (Chhotu) নামক ৫ কেজির এফটিএল (ফ্রি ট্রেড এলপিজি) সিলিন্ডার কেনার জন্য গ্রাহকদের থেকে কোনো প্রকার ‘অ্যাড্রেস প্রুফ’ বা ঠিকানার প্রমাণপত্র চাওয়া হবে না। সেক্ষেত্রে, গ্রাহকরা কেবলমাত্র তাদের পরিচয়পত্রের প্রমাণ জমা দিয়ে এই এফটিএল সিলিন্ডারের সংযোগ পেয়ে যেতে পারেন।


প্রসঙ্গত জানিয়ে রাখি, ৫ কেজির ছোট্টু সিলিন্ডারটি কেনার জন্য আপনাকে কোনো সিকিউরিটি ডিপোজিট জমা দেওয়ার প্রয়োজন নেই। সারা দেশে অবস্থিত যেকোনো জেলা ও অঞ্চলের অন্তর্বর্তী ইন্ডিয়ান অয়েলের পণ্য বিতরণকারী সংস্থা ( Indane distributorships) অথবা ইন্ডিয়ান অয়েল রিটেইল আউটলেট, কিরানা স্টোর এবং স্থানীয় সুপারমার্কেটের মতো জায়গাগুলি থেকে গ্রাহকরা তাদের এফটিএল সিলিন্ডারটি বুক করে নিতে পারবেন।